এশিয়া কাপ ২০২৩ সময়সূচি সুপার ফোর ম্যাচ

এশিয়া কাপ ২০২৩ সময়সূচি সুপার ফোর কোন দল কোন দলের বিপক্ষে কবে খেলবে সম্পর্কে বিস্তারিত জানাতে আরো একটি পোস্ট নিয়ে চলে আসলাম। চলমান এশিয়া কাপ সময়সূচি সুপার ৪ ম্যাচ ৬ই সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে। Asia cup 2023 super 4 schedule Bangladesh time.

এবারের এশিয়া কাপ ২০২৩ এ মোট ছয়টি দল অংশগ্রহণ করছে। ছয়টি দলকে দুইটি গ্রুপে বিভক্ত করা হয়েছে, প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি দল নিয়ে এশিয়া কাপ ২০২৩ সুপার ফোর অনুষ্ঠিত হবে ৬ সেপ্টেম্বর থেকে।

ইতিমধ্যেই গ্রুপ এ থেকে এশিয়া কাপ ২০২৩ সুপার ফোর নিশ্চিত করেছে ভারত ও পাকিস্তান, এই গ্রুপ থেকে বাদ পড়েছে নবাগত নেপাল।

গ্রুপ বি থেকে এখনো নিশ্চিত হয়নি কোন দুটি দল ২০২৩ এশিয়া কাপের সুপার ফোর রাউন্ডে খেলবে। আজ তবে ৫ সেপ্টেম্বর শ্রীলংকা বনাম আফগানিস্তানের মধ্যকার ম্যাচ দিয়ে এশিয়া কাপ ২০২৩ এর গ্রুপ পর্ব শেষ হবে।

আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচের ফলাফলের উপর নির্ভর করবে বাংলাদেশ আফগানিস্তান শ্রীলংকার মধ্য থেকে কোন দুটি দল এশিয়া কাপের সুপার ফোর খেলবে। সেই সাথে এশিয়া কাপ ২০২৩ গ্রুপ বি চ্যাম্পিয়ন ও রানার্সআপ নিশ্চিত হবে কোন দল।

বাংলাদেশ দলের সুপার পোরে খেলা এক প্রকার নিশ্চিত, তবে এখন দেখার বিষয় হচ্ছে বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার হয়ে যাচ্ছে নাকি রানারআপ হয়ে যাচ্ছে। চলুন কথা না বাড়িয়ে এশিয়া কাপ ২০২৩ সময়সূচি সুপার ফোর দেখে নেই। ইতিমধ্যে দুটি দল নিশ্চিত হওয়ায় আমরা অনুমান করে নিতে পারি বাংলাদেশের সাথে দলগুলোর ম্যাচ কবে হবে।

এশিয়া কাপ ২০২৩ সময়সূচি সুপার ফোর – Asia Cup 2023 super 4 Schedule

তারিখপ্রতিপক্ষসময়ভেনু
৬ সেপ্টেম্বরপাকিস্তান বনাম বাংলাদেশদুপুর ৩.৩০ মিনিটলাহোর, পাকিস্তান
৯ সেপ্টেম্বরশ্রীলংকা বনাম বাংলাদেশদুপুর ৩.৩০ মিনিটকলোম্বো, শ্রীলঙ্কা
১০ সেপ্টেম্বরপাকিস্তান বনাম ভারতদুপুর ৩.৩০ মিনিটকলোম্বো, শ্রীলঙ্কা
১২ সেপ্টেম্বরভারত বনাম শ্রীলংকাদুপুর ৩.৩০ মিনিটকলোম্বো, শ্রীলঙ্কা
১৪ সেপ্টেম্বরপাকিস্তান বনাম শ্রীলংকাদুপুর ৩.৩০ মিনিটকলোম্বো, শ্রীলঙ্কা
১৫ সেপ্টেম্বরভারত বনাম বাংলাদেশদুপুর ৩.৩০ মিনিটকলোম্বো, শ্রীলঙ্কা
১৭ সেপ্টেম্বরএশিয়া কাপ ফাইনাল ২০২৩দুপুর ৩.৩০ মিনিটকলোম্বো, শ্রীলঙ্কা
এশিয়া কাপ ২০২৩ সময়সূচি সুপার ফোর

Asia cup 2023 super 4 schedule অনুসারে চারটি দল একে অন্যের সাথে একটি করে ম্যাচ খেলবে। অর্থাৎ প্রতিটি দল তিনটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

এশিয়া কাপ ২০২৩ সময়সূচি সুপার ফোর অনুসারে এই চারটি দলের মধ্যে 6 সেপ্টেম্বর থেকে 15 সেপ্টেম্বর পর্যন্ত মোস্ট ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে। Asia cup 2023 super 4 এর প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে পাকিস্তানের লাহোরে।

পাকিস্তানি অনুষ্ঠিত এশিয়া কাপ ২০২৩ সময়সূচি ৪ ফোর প্রথম ম্যাচ ছাড়া বাকি সবগুলো ম্যাচ শ্রীলংকার কলম্বোয় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে কলম্বয় ব্যাপক বৃষ্টিপাতের কারণে এশিয়া কাপ সুপার ফোর ম্যাচ গুলির ভেনু পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

এশিয়া কাপ ২০২৩ সময়সূচি সুপার ফোর - Asia Cup 2023 super 4 Schedule
এশিয়া কাপ সময়সূচি ২০২৩ সুপার ফোর ম্যাচ

এশিয়া কাপ 2023 সুপার ফোর বাংলাদেশের ম্যাচ সময়সূচি

তারিখপ্রতিপক্ষসময়ভেনু
৬ সেপ্টেম্বরবাংলাদেশ বনাম পাকিস্তানদুপুর ৩.৩০ মিনিটলাহোর
৯ সেপ্টেম্বরবাংলাদেশ বনাম শ্রীলংকাদুপুর ৩.৩০ মিনিটকলোম্বো
১৫ সেপ্টেম্বরবাংলাদেশ বনাম ভারতদুপুর ৩.৩০ মিনিটকলোম্বো
এশিয়া কাপ সুপার ফোর বাংলাদেশের ম্যাচ সময়সূচি

যদি যদি আজ শ্রীলঙ্কা বনাম আফগানিস্তানের ম্যাচে শ্রীলঙ্কা জয় লাভ করে তবে গ্রুপ বি থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শ্রীলঙ্কা সুপার ফোর নিশ্চিত করবে, পক্ষান্তরে বাংলাদেশ গ্রুপ বি থেকে রানারআপ হয়ে সুপার ফোরে নিজেদের খেলা নিশ্চিত করবে।

যদি আফগানিস্তান শ্রীলঙ্কাকে হারায় তবে নেট রান রেট এর বিচারে কোন দল গ্রুপ চ্যাম্পিয়ন হবে কোন দল রানার্সআপ হবে এবং কোন দুটি দল এশিয়া কাপ সুপার ফোর নিশ্চিত করবে তা বলা খুবই মুশকিল। তাই আজকের আফগানিস্তান বনাম শ্রীলঙ্কার ম্যাচে নজর থাকবে বাংলাদেশের।

তবে আপাত দৃষ্টিতে বাংলাদেশের ২০২৩ এশিয়া কাপ সুপার ফোর পর্বে খেলা প্রায় নিশ্চিত। কেননা আফগানিস্তানকে সুপারফোর নিশ্চিত করতে হলে বিশাল ব্যবধানে হারাতে হবে শ্রীলঙ্কাকে, যা প্রায় আসম্ভব।

তাই ধরে নিয়ে যায় এশিয়া কাপ ২০২৩ সময়সূচি সুপার ফোর বাংলাদেশের খেলা কবে এই সম্পর্কে আপনাদের জানানো প্রয়োজন।

যদি বাংলাদেশ গ্রুপ বি থেকে রানারআপ হয়ে সুপার ফোর নিশ্চিত করে তাহলে ৬ সেপ্টেম্বর এই গ্রুপ এ চ্যাম্পিয়ন পাকিস্তানের সাথে বাংলাদেশের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে।

সুপার ফোরে ভারত বনাম পাকিস্তান ম্যাচ কবে

প্রতিপক্ষতারিখসময়স্টেডিয়াম
ভারত বনাম পাকিস্তান১০ই সেপ্টেম্বর৩.৩০ মিনিটকলম্বো
ভারত পাকিস্তান ম্যাচ সময়সূচি এশিয়া কাপ ২০২৩

এশিয়া কাপ ২০২৩ এর গ্রুপ পর্বে ভারত বনাম পাকিস্তানের ম্যাচটি বৃষ্টির কারণে দর্শকরা উপভোগ করতে পারেননি। কেননা ভারত নিজেদের ব্যাটিং শেষ করলেও পাকিস্তান ব্যাটিংয়ে মাঠে নামতে পারেনি বৃষ্টির কারণে।

তাই ২০২৩ এশিয়া কাপে সুপার ফোরে ভারত বনাম পাকিস্তান ম্যাচ কবে এই সম্পর্কে জানতে অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন। পাকিস্তান বনাম ভারত এশিয়া কাপ সুপার ফোর ম্যাচ অনুষ্ঠিত হবে ১০ই সেপ্টেম্বর। তাই এই মহামকাবিলা দেখার জন্য ১০ই সেপ্টেম্বর দুপুর ৩ টা ৩০ মিনিটে আপনার টিভি সেটের সামনে উপস্থিত থাকুন।

ডিসকাউন্টে সকল সিমের মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার
ক্রয় করতে DESH OFFER সাইটে ভিজিট করুন।

তবে অনেকেই মনে করছেন এশিয়া কাপ ২০২৩ ফাইনাল খেলবে ভারত বনাম পাকিস্তান। অর্থাৎ ২০২৩ এশিয়া কাপে পাকিস্তান বনাম ভারত তিনটি ম্যাচ হবার সম্ভাবনা রয়েছে।

এশিয়া কাপ ২০২৩ ফাইনাল কবে অনুষ্ঠিত হবে

এশিয়া কাপ ২০২৩ সময়সূচি অনুসারে সুপার ৪ পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে 6ই সেপ্টেম্বর থেকে 15ই সেপ্টেম্বর পর্যন্ত। একদিনের বিরতি শেষে ১৭ই সেপ্টেম্বর এশিয়া কাপ ২০২৩ ফাইনাল অনুষ্ঠিত হবে শ্রীলংকার কলম্বোয়।

আরও পড়ুনঃ

এশিয়া কাপ পয়েন্ট টেবিল ২০২৩

অহংকারী আফগানদের উড়িয়েই সুপার ফোরে বাংলাদেশ

উপসংহার,

আশা করি আপনি এশিয়া কাপ ২০২৩ সময়সূচি সুপার ফোর ম্যাচগুলি কখন কোথায় অনুষ্ঠিত হবে এই সম্পর্কে জানতে পেরেছেন। সেইসাথে আমরা আপনাদের জানানোর চেষ্টা করেছি 2023 এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচ সময়সূচী।

বাংলাদেশ এশিয়া কাপ ২০২৩ সময়সূচি সুপার ৪ ম্যাচ কোন কোন দলের সাথে কত তারিখে অনুষ্ঠিত হবে সেই সম্পর্ক আপনাদের জানানোর চেষ্টা করেছি পূর্ণাঙ্গ সারণি তৈরি করে।

আশা করি আপনারা Asia Cup 2023 super 4 Schedule দেখে এবারের ২০২৩ এশিয়া কাপ ভালোভাবে উপভোগ করবেন।

ডিসকাউন্টে সকল সিমের মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার
ক্রয় করতে DESH OFFER সাইটে ভিজিট করুন।

ইন্টারনেট থেকে সঠিক তথ্য পেতে নিয়মিত ভিজিট করুন ডিজিটাল-টাচ অফিসিয়াল ওয়েবসাইট এবং জয়েন করুন আমাদের ফেসবুক পেজ।

কমদামে মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার কিনতে ভিজিট করুনঃ এখানে ক্লিক করুন
ডিজিটাল টাচ ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
ডিজিটাল টাচ সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুনঃ এই লিংকে
অনলাইনে টাকা ইনকাম সম্পর্কে জানতে ভিজিট করুনঃ www.digitaltuch.com সাইট ।

Leave a Comment