Bkash Cash Out Charge কত টাকা? কমলো বিকাশ ক্যাশ আউট খরচ

Bkash Cash Out Charge কত টাকা আপনারা জানেন কি? বিকাশ ক্যাশ আউট চার্জ কত ২০২৩ and bkash cash out charge calculator, Limit সম্পর্কে বিস্তারিত জানতে পাবেন এই পোষ্টের মাধ্যমে। বর্তমানে বিকাশ ক্যাশ আউট চার্জ কম করা হয়েছে।

তবে বিকাশ থেকে টাকা ক্যাশ আউট করার ক্ষেত্রে কিছু নতুন পদ্ধতি নিয়ে আসা হয়েছে এবং সে সকল পদ্ধতিতে টাকা উত্তোলনের ক্ষেত্রে কিছু বাধ্যবাধকতা রাখা হয়েছে। সেই সাথে bkash cash out limit রাখা হয়েছে।

আপনি যদি নিয়মিত বিকাশ লেনদেন করেন তবে অবশ্যই আপনাকে বিকাশ ক্যাশ আউট চার্জ সম্পর্কে জানতে হবে। বিকাশ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর সম্পর্কে জানলে তবেই আপনি বিকাশে ক্যাশ আউট খরচের সঠিক ধারণা পাবেন।

কেননা বর্তমানে বিকাশ একাউন্ট ক্যাশ আউট চার্জের ভিন্নতা রয়েছে, বিভিন্ন পদ্ধতিতে বিকাশ থেকে টাকা ক্যাশ আউটের ক্ষেত্রে। যারা বিকাশ করেন তাদের অনেকেই জানেন বিকাশে প্রতি হাজারে খরচ ২০ টাকা। মূলত এমনটা নয়, তাই বিকাশ ক্যাশ আউট চার্জ কত?  এই সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের সাথে থাকুন।

Bkash Cash Out Charge Fee Calculator – বিকাশ ক্যাশ আউট চার্জ কত টাকা?

Bkash Cash Out Charge Fee Calculator - বিকাশ ক্যাশ আউট চার্জ কত টাকা
Bkash Cash Out Charge Fee Calculator

মূলত BKash Cash out Rate প্রতি হাজারে কত টাকা কাটা হবে তা নির্ভর করে আপনি কি পদ্ধতি বা system ব্যবহার করে বিকাশ থেকে টাকা উত্তোলন করছেন।

বর্তমানে একজন বিকাশ গ্রাহক তার বিকাশ পার্সোনাল একাউন্ট থেকে ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে এবং বিকাশ মোবাইল ব্যাংকিং সেবা অ্যাপস (Bkash app) ব্যবহার করে ক্যাশ আউট করতে পারেন।

বিকাশ থেকে টাকা ক্যাশ আউট করার ৩ টি পদ্ধতি রয়েছে পদ্ধতি হচ্ছে –

  1. বিকাশ ডায়াল কোড *247# ব্যবহার করে ক্যাশ আউট।
  2. বিকাশ মোবাইল apps ব্যবহার করে ক্যাশ আউট।
  3. Bkash cash out charge from ATM

এটিএম মেশিন থেকে বিকাশে টাকা উত্তোলনের পদ্ধতি কিছুটা ভিন্ন। তবে প্রথম দুটি পদ্ধতি ব্যবহার করে আপনি বিকাশ এজেন্ট থেকে ক্যাশ আউট করতে পারবেন সহজেই।

Bkash cash out charge from agent – বিকাশ এজেন্ট ক্যাশ আউট চার্জ

Bkash Cash OutCharge
Bkash Dial Code *247# থেকে18.50 Taka
Bkash app থেকে18.50 Taka
বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার থেকে14.90 Taka
Bkash cash out charge fee

আরও পড়ুনঃ

তথ্য প্রযুক্তি কি? তথ্য প্রযুক্তি কাকে বলে

কিভাবে ফেসবুক আইডি ফিরে পাব?

বিকাশ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর

Bkash Cash Out Charge Fee
Bkash Cash Out Charge Fee 1000 Taka18.50 Taka
Bkash Cash Out Charge Fee 10000 Taka185 Taka
Bkash Cash Out Charge Fee 20000 Taka370 Taka
Bkash Cash Out Charge Fee 250000 Taka462.50 Taka
bkash cash out charge fee calculato

উপরোক্ত bkash cash out charge fee calculator সারণি থেকে আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন বর্তমানে বিকাশ ডায়াল কোড এবং বিকাশ অ্যাপ উভয় পদ্ধতিতেই বিকাশ ক্যাশ আউট চার্জ ১.৮৫% অর্থাৎ প্রতি হাজারে ১৮ টাকা ৫০ পয়সা।

তবে বর্তমানে বিকাশ একটি প্রিয় নাম্বার পদ্ধতি চালু রেখেছে, বিকাশ এজেন্ট নম্বরকে প্রিয় হিসাবে নাম্বার হিসেবে যুক্ত করলে আপনি কম খরচে বিকাশ থেকে ক্যাশ আউট করতে পারবেন।

বিকাশ প্রিয় এজেন্ট নম্বরে ক্যাশ আউট চার্জ ১.৪৯% অর্থাৎ প্রতি হাজারে ১৪ টাকা ৯০ পয়সা। তবে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বারে প্রতি মাসে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত ক্যাশ আউট করতে পারবেন যেকোনো বিকাশ গ্রাহক।

বিকাশ প্রিয় এজেন্ট নাম্বারে ২৫ হাজার টাকা ক্যাশ আউট পরবর্তী আপনার কাছ থেকে ১৮.৫০% অর্থাৎ বিকাশ আউট চার্ট প্রতি হাজারে ১৮ টাকা ৫০ পয়সা হারে কাটা হবে। 

তাই বলতে পারেন বিকাশ ক্যাশ আউট চার্জ ১৪ টাকা ৫০ পয়সা শুভঙ্করের ফাতি মাত্র। কেননা খুব কম গ্রাহকেই ২৫ হাজার টাকা বিকাশে প্রতি মাসে লেনদেন করে থাকেন। বেশিরভাগ বিকাশ গ্রাহক এর থেকে বেশি লেনদেন করে থাকেন।

ডিসকাউন্টে সকল সিমের মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার
ক্রয় করতে DESH OFFER সাইটে ভিজিট করুন।

সেই সাথে প্রিয় নম্বরে কম খরচে বিকাশ থেকে টাকা উত্তোলনের প্রক্রিয়াটি অনেকেরই পছন্দ নয় কেননা একটিমাত্র প্রিয় নম্বর যুক্ত করা যাবে ওই প্রিয় নাম্বারে আপনি সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত ক্যাশ আউট করতে পারবেন ১৪.৯০ টাকা খরচে।

আরও পড়ুনঃ

What is email marketing Bangla

কিভাবে ইউটিউব চ্যানেল খুলবেন

বিকাশ প্রিয় এজেন্ট নাম্বারে ক্যাশ আউট চার্জ

বিকাশ ক্যাশ আউট পদ্ধতিখরচ (১০০০ টাকায়)
বিকাশ কোড *২৪৭# ডায়াল করে প্রতি হাজারে ক্যাশ আউট খরচ১৮.৫০ টাকা
বিকাশ অ্যাপ থেকে প্রতি হাজারে ক্যাশ আউট খরচ১৮.৫০ টাকা
বিকাশ নাম্বারে প্রিয় এজেন্ট নম্বরে ক্যাশ আউট খরচ১৪.৯০ টাকা
বিভিন্ন পদ্ধতিতে বিকাশ ক্যাশ আউট চার্জ

১৪ টাকা ৫০ পয়সা খরচে বিকাশ থেকে টাকা ক্যাশ আউট করতে আপনার নম্বরটি বিকাশ এজেন্ট নাম্বারের সাথে যুক্ত করতে হবে। এজন্য আপনাকে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার যুক্ত করার পদ্ধতি জানতে হবে।

অন্যথায় আপনার কাছে নিয়মিত যে bkash cash out charge প্রতি হাজারে ১৮.৫০ টাকা কাটা হবে। তাই বিকাশ থেকে প্রতি হাজারে ১৪ টাকা ৯০ পয়সা খরচে টাকা ক্যাশ আউট করতে চাইলে একটি প্রিয় নম্বর যুক্ত করা আবশ্যক।

বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার যুক্ত করার মাধ্যমে আপনি একটি মাত্র এজেন্ট নাম্বারে প্রতি মাসে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত বিকাশ থেকে ক্যাশ আউট করতে পারবেন। ২৫ হাজার টাকার অধিক ক্যাশ আউট করিলে রেগুলার বিকাশ ক্যাশ আউট চার্জ ১৮ টাকা ৫০ পয়সা চার্জ কাটা হবে।

আরও পড়ুনঃ

ডিসকাউন্টে সকল সিমের মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার
ক্রয় করতে DESH OFFER সাইটে ভিজিট করুন।

নগদ একাউন্টের সুবিধা

Bkash account open system 

*২৪৭# ডায়াল করে বিকাশ ক্যাশ আউট চার্জ

বর্তমানে বিকাশ ইউএসএসডি বা ডায়াল কোড *২৪৭# ডায়াল করে ক্যাশ আউট চার্জ ১৮ টাকা ৫০ পয়সা। আপনি যদি বিকাশ অ্যাপ থেকেও ক্যাশ আউট করেন তবেও আপনার কাছ থেকে ১৮ টাকা ৫০ পয়সা হারে চার্জ কাটা হবে। 

বিকাশ অ্যাপ থেকে ক্যাশ আউট চার্জ 

বিকাশ ব্যবহারকারীদের মধ্যে অনেকেই মনে করেন বিকাশ অ্যাপ থেকে ক্যাশ আউট চার্জ কম।মূলত পূর্বে বিকাশ কর্তৃপক্ষ বিকাশ অ্যাপ থেকে ক্যাশ আউট চার্জ খরচ কিছুটা কম রাখলেও বর্তমানে অ্যাপ এবং ইউএসডি কোড ডায়াল করে বিকাশ ক্যাশ আউট চার্জ ও খরচ একই।

একসময় bkash অ্যাপ থেকে ক্যাশ আউট চার্জ ১৭ টাকা ৫০ পয়সা করা হলোও বর্তমানে বিকাশ অ্যাপ থেকেও ক্যাশ আউর চার্জ বাটন ফোন ব্যবহার করে ক্যাশ আউটের সমান করা হয়েছে।

তবে বিকাশ ক্যাশ আউট চার্জ শুধুমাত্র প্রিয় বিকাশ এজেন্ট নাম্বার যুক্ত করলেই ১৪ টাকা প্রতি হাজারে ক্যাশ আউট করা যাবে।

কিভাবে কম খরচে বিকাশ থেকে ক্যাশ আউট করা যায়?

তাই বর্তমানে একটি উপায় বিকাশ ক্যাশ আউট চার্জবা খরচ কমের সুবিধা রয়েছে, সেটি হচ্ছে বিকাশ প্রিয় নম্বর যুক্ত করার মাধ্যমে।

তাই আপনার যখনই কম খরচে বিকাশ ক্যাশ আউট করার কথা চিন্তা করবেন তখনই আপনাদেরকে মনে রাখতে হবে যে আপনাদেরকে প্রথমে কোন বিকাশ এজেন্ট নাম্বার আপনার বিকাশের পার্সোনাল একাউন্ট এর সাথে সাথে প্রিয় নম্বর হিসেবে  যুক্ত করতে হবে।

আরও পড়ুনঃ

ব্রাজিল বনাম ক্যামেরুন এর পরিসংখ্যান

Bkash Cash Out Charge calculator

Dear visitor Bkash regular cash-out charge is 1.85%, which means Bkash cash-out charge is 18.50 Taka. If you add your number on Bkash Priyo number with bkash Agent number then your cash-out charge will be reduced.

Bkash Priyo Agent number cash out fee 14.90 Taka Per thousand. In this process per 1000 Taka, Bkash cash-out charge Fee rate is 14.90 taka.

So, if you are a Bkash personal account user, then you can use the bkash priyo agent number service. 

আরও পড়ুনঃ

আজকে সয়াবিন তেলের দাম কত – ২০ জুন ২০২৩

১ রিংগিত কত টাকা | মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৩?

বিকাশ ক্যাশ আউট চার্জ কত টাকা ২০২৩

বর্তমানে বিকাশ ডায়াল কোড /ইউএসএসডি কোড ও বিকাশ অ্যাপ থেকে বিকাশ ক্যাশ আউট চার্জ সমান ১৮.৫০ টাকা।

তবে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার যুক্ত করার মাধ্যমে আপনি ১৪ টাকা ৯০ পয়সা প্রিত হাজারে ক্যাশ আউট করতে পারবেন। 

bkash cash out charge from atm

The Bkash cash-out charge rate from ATM machines is 1.49%. That means the bKash cash-out charge from ATM is 14.90 taka per 1000. But, It’s Bkash cash out from atm Limint only 3000 Taka. You must Bkash some money out of at least 3000 Taka if you want to withdraw from the ATM.

আরও পড়ুনঃ

আমেরিকা ১ টাকা বাংলাদেশের কত টাকা?

আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক টাকা | USD To BDT Price

How to cash out from bkash?

Bkash cash out easy ways is go to your nearest Bkash Agent point and dial *247# from your Bkash number, Select Cast Out, from Agent and input agent number then enter pin code. That’s it you are succesful cash out Form Bkash.

বিকাশ অ্যাপ থেকে ক্যাশ আউট চার্জ কত?

অ্যাপস থেকে বিকাশ ক্যাশ আউট চার্জ ১৮.৫০ টাকা তবে প্রিয় নম্বরে বিকাশ ক্যাশ আউট চার্জ ১৪ টাকা ৯০ পয়সা।

কিভাবে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার যুক্ত করবে? 

বিকাশ প্রিয় একজন নাম্বার যুক্ত করার জন্য আপনি বিকাশ এজেন্ট এর কাছে যোগাযোগ করতে পারেন অথবা আপনি নিজেই প্রিয় এজেন্ট যুক্ত করে নিতে পারেন।

কতটি বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার যুক্ত করা যায় বিকাশে? 

মাত্র একটি বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার যুক্ত করা যায় বিকাশে, তবে আপনি চাইলে প্রতিমাসে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার পরিবর্তন করে নিতে পারেন।

InConclution,

আশা করি আপনি Bkash Cash Out Charge কত টাকা এই সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।বিকাশ অ্যাপ থেকে ক্যাশ আউট চার্জ বিষয়ে আপনাকে জানানো হয়েছে।

আপনাকে আরো জানানো হয়েছে বিকাশে বর্তমানে কিভাবে কম খরচে টাকা ক্যাশ আউট করা যায়। বিকাশ থেকে কম খরচে টাকা ক্যাশ আউট করার জন্য আপনাকে বিকাশ প্রিয় নম্বর যুক্ত করতে হবে।

আমরা আপনাদের এই পোষ্টের মাধ্যমে জানানোর চেষ্টা করেছি নরমালি বিকাশ ডায়াল কোড *২৪৭# করে এবং বিকাশ অ্যাপস থেকে বিকাশ ক্যাশ আউট চার্জ কত টাকা।

আশাকরি আপনি Bkash Cash Out Charge fee calculator and bkash cash out charge from atm সম্পর্কে জানতে পেরেছেন.

তাই বিকাশ থেকে কম খরচে ক্যাশ আউট করার জন্য অবশ্যই আপনাকে বিকাশে প্রিয় এজেন্ট নাম্বার যুক্ত করে নিতে হবে।

আরও পড়ুনঃ

রকেট একাউন্ট দেখার নিয়ম

বিকাশ এজেন্ট একাউন্ট খোলার নিয়ম

বাংলাদেশে চলমান সকল টেলিকম অপারেটর সিম অফার, মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ,নগদ অফার এবং শিক্ষামূলক তথ্য জানতে নিয়মিত ভিজিট করুন ডিজিটাল-টাচ.কম অফিসিয়াল ওয়েবসাইট।

এবং জয়েন করুন আমাদের ফেসবুক পেজ।

কমদামে মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার কিনতে ভিজিট করুনঃ এখানে ক্লিক করুন
ডিজিটাল টাচ ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
ডিজিটাল টাচ সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুনঃ এই লিংকে
অনলাইনে টাকা ইনকাম সম্পর্কে জানতে ভিজিট করুনঃ www.digitaltuch.com সাইট ।

Leave a Comment