Teletalk 4G Internet setting | Automatic & Manual | টেলিটক ইন্টারনেট সেটিং

Teletalk 4G Internet setting বিষয়ে আজকে আপনাদের জানাবো। বর্তমান সময়ে, টেলিটক ব্যবহারকারীদের জন্য টেলিটক ইন্টারনেট সেটিংস প্রকাশ করেছে। একইভাবে, বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের ইন্টারনেট ব্যাবহারে বিশেষ সুবিধা দেয়ার জন্য টেলিটক বাংলাদেশের একমাত্র সরকারি মোবাইল অপারেটর। 

তাছাড়া, টেলিটক সিম ব্যবহারকারী গ্রাহকদের জন্য রয়েছে সেরা ইন্টারনেট অফার। সারা দেশে কোটি কোটি মানুষ Teletalk 4G Internet সেবা উপভোগ করতে দিনে দিনে আরও বেশি আগ্রহি হচ্ছে। So, Teletalk 4G Internet setting সেটিংসের প্রক্রিয়াটি এখন অনেকেই গুগলে খুঁজছেন।

Above all, আপনি আপনার মোবাইল ফোনের ৪জি ইন্টারনেট সেটিংস নিজেই করতে পারেন। For instance, আপনি যেকোনো সময়ে  Internet setting পরিবর্তন ও করতে পারেন সহজেই।

Teletalk 4G Internet setting 2021

Teletalk Internet Settings
Teletalk Internet Settings

এছাড়াও, এই Internet setting সকল ডিভাইসের জন্য উপলব্ধ। টেলিটক গ্রাহক ইচ্ছা করলে স্বয়ংক্রিয় এবং ম্যানুয়াল উভয় পক্রিয়াতেই Teletalk 4G Internet setting করতে পারেন। 

তাই, আমরা এখানে Teletalk 4G Internet setting 2021 সম্পর্কে সমস্ত সাম্প্রতিক সঠিক তথ্য জানাতে এখানে এসেছি। 

However, আপনি এখানে জানতে পারবেন টেলিটক ইন্টারনেট সেটিং Automatic উপায় এবং Teletalk Internet setting ম্যানুয়াল প্রক্রিয়া।

Teletalk Internet Settings 2021 Full Details 

Firstly,Teletalk 4G Internet setting 2021 করতে অনেকগুলি পদ্ধতি চলমান রয়েছে। একইভাবে,  টেলিটক সিমের সেটিংসের জন্য প্রধানত তিনটি উপায় রয়েছে। প্রথমটি যে পদ্দতি হচ্ছে টেলিটক ইন্টারনেট সেটিং অটো মোড। তারপর, দ্বিতীয়টি জনপ্রিয় পদ্দতি টেলিটক ইন্টারনেট সেটিং ম্যানুয়াল। এছাড়াও, আপনি চাইলে SMS এর মাধ্যমে এই সেটিংস পেতে পারেন। 

অন্যথায়, আপনি সঠিকভাবে আপনার সিমে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন না। Therefore, টেলিটক ডেটা প্যাক ব্যাবহার করতে, আপনাকে Teletalk Internet setting ব্যবহার করতে হবে। এখানে সমস্ত Teletalk Internet setting তালিকা দেয়া রয়েছে আপনাদের জন্য।

Note: Internet setting is one kind of process to configure your mobile handset. So let’s see all the processes related to Teletalk internet settings.

Service Type APN IP Port(optional)
Data Service wap 192.168.145.101 9201

চলুন দেখে নেই এক এক করে সকল Teletalk 4G Internet setting পদ্দতি গুলি। 

  • Teletalk Internet Settings Automatic system.
  • Manual Teletalk Internet Settings system.
  • Teletalk Internet Setting by SMS. 

Teletalk Internet Setting Automatic system

আপনাদের পূর্বে বলেছি টেলিটক ইন্টারনেট সেটিং ম্যানুয়াল পদ্দতি রয়েছে। এছাড়াও Teletalk SIM এর জন্য সকল প্রকার মোবাইলের জন্য ম্যানুয়াল সেটিং পাওয়া যায়। যেমন, Android Device, iPhone, Ipad, Windows 8 Lumia, ইত্যাদি। 

In addition, আপনি যদি জিপি মডেম দিয়ে ইন্টারনেট ব্যাবহার করেন তবেও আপনার জন্য Teletalk 4G Internet setting পেতে পারেন। তবে, এই পদ্দতিকে আপনাকে নিজে intenret setting করতে কিছু পদক্ষেপ অনুসরণ করতে হবে। 

এই কারণে, এটি Teletalk Internet setting কে ম্যানুয়াল সেটিংস বলা হয়।মূল কারণ হচ্ছে এটি স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হবে না। আসুন দেখি কিভাবে টেলিটক ইন্টারনেট সেটিং ম্যানুয়াল ভাবে করতে হয়।

  • প্রথমে ফোনের সেটিংস ( Settings ) অপশনে টি ওপেন করুন।
  • তারপর দ্বিতীয় ধাপে,  Mobile Networks অপশান নির্বাচন করুন।
  • তারপর, APN (Access Point Names) এ ক্লিক করুন।
  • AT last, seclect New APN নির্বাচন করুন।

Teletalk Automatic Internet Settings

বন্ধুরা Auto টেলিটক ইন্টারনেট সেটিং প্রায় প্রতিটি ফোনে কাজ করে। অর্থাৎ এই পদ্দতিতে আপনার নিজ থেকে কিছু করার প্রয়োজন নেই।

For instance, আপনি যখন টেলিটক সিম লাগানো মোবাইল ফোন চালু করবেন, ইন্টারনেট সেটিংস স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হবে। 

উদাহরণস্বরূপ, আপনি ইন্টারনেট সেটিং করতে কনফিগারেশনের জন্য গ্রাহককে একটি SMS পাবেন। তারপর, আপনি একটি ডিফল্ট পাসওয়ার্ড পাবেন SMS এর মাধ্যমে। In addition, আপনি SMS এর মাধ্যমে টেলিটক ইন্টারনেট সেটিং পেতে পারেন। তো, চলুন দেখে নেই টেলিটক ইন্টারনেট সেটিং অটোর প্রক্রিয়া।

  • Firstly, Teletalk SIM insert on your mobile.
  • Then, you will get a configuration SMS from Teletalk.
  • Teletalk default internet setting password will be 1234.
  • If you, In case of changing your phone, you need to reset the settings.
  • Otherwise, if you do not get the Configuration SMS, you can request it.
  • Also, you can request the SMS, if you delete it by mistake.
  • For a request, go to the message option on your phone. Then, type Set and send it to 738.

Teletalk Internet Setting For GP Modem

পোষ্টের এই পর্যায়ে আমরা আপনাকে টেলিটক ইন্টারনেট সেটিং গ্রামীণফোন মডেম এ কিভাবে করবেন তা দেখাচ্ছি। নিচের ধাপ গুলো সঠিকভাবে অনুসরণ করলে আপনার টেলিটক ইন্টারনেট সেটিং সহজেই সম্পন্ন করতে পারবেন জিপি মডেমের জন্য।

  • Connect GP Internet Modem to your PC Then Open GP internet Modem
  • Then Go To Tools –>Options–>Profile Management
  • Step-3: Now Show Default GP-INTERNET Profile.
  • Then Please, select “New” From Right Side
  • Step-5: Now Press Access Number:*99#
  • Finally, Press OK

Similarly, আমি মনে করি আপনি খুব সহজেই জিপি মডেমে ইন্টারনেট সেটিং সম্পন্ন করতে সক্ষম হয়েছেন। আপনি যদি এই প্রক্রিয়ার মাধ্যমে আপনার টেলিটক সিমের ইন্টারনেট সেটিং সম্পন্ন করতে সক্ষম হন তবে অবশ্যই পোস্টটি শেয়ার করতে ভুলবেন না। 

Teletalk Internet Setting Automatic Code

তবে, টেলিটকের ইন্টারনেট সেটিং করার জন্য অনেকগুলি উপায় রয়েছে। একইভাবে, আপনি SMS এর মাধ্যমে টেলিটক ইন্টারনেট সেটিং পেতে পারেন। যেকোনো সময়, আপনি আপনার ফোনের ইন্টারনেট সেট করতে পারেন।

আপনাকে যা করতে হবে তা হল 738 নম্বরে একটি SMS পাঠাতে হবে। তারপর, কিছুক্ষণ পর আপনার ইন্টারনেট সেটিংস হয়ে যাবে। তাহলে চলুন দেখে নেই কিভাবে SMS এর মাধ্যমে Teletalk ইন্টারনেট সেটিং পাবেন।

Firstly, go to the Write Message option on your mobile phone. Then, type Set, and send it to 738.

Then you will get a configuration message for internet settings.

In conclusion, 

আশা করি আপনারা Teletalk 4G Internet setting সম্পর্কে জানতে পেরেছেন।  এই বিষয়ে আপনার আরো কোন প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট করে জানান। টেলিটক ইন্টারনেট অফার, টেলিটক কলরেট অফার, টেলিটক এসএমএস অফার সহ সকল অফার জানতে আমাদের সাথে থাকুন।

জয়েন করুন আমাদের ফেসবুক পেজ। 

Leave a Comment

two × two =