লাহোরে আফগানিস্তানকে গুঁড়িয়ে দিল বাংলাদেশ । Super 4 প্রায় নিশ্চিত

লাহোরে আফগানিস্তানকে গুঁড়িয়ে দিয়ে সুফার ফোর নিশ্চিত করল বাংলাদেশ। আফগানিস্তানকে ৮৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে এশিয়া কাপ ২০২৩ সুফার ফোর নিশ্চিত করল বাংলাদেশ দল।

এশিয়া কাপে এখন এটিই বাংলাদেশের সর্বোচ্চ স্কোর। আগের সর্বোচ্চ ৩ উইকেটে ৩২৬ রান, ২০১৪ সালে মিরপুরে পাকিস্তানের বিপক্ষে। যদিও সে ম্যাচটি হেরেছিল বাংলাদেশ।

বাংলাদেশ বনাম আফগানিস্তান ম্যাচে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের স্কোর হয়েছে আজ। ইনিংসের শেষ ওভার করেছেন করিম জানাত। তাতে এসেছে ১০ রান। লাহোরে বাংলাদেশ তুলেছে ৫ উইকেটে ৩৩৪ রান। এশিয়া কাপে এটিই এখন বাংলাদেশের সর্বোচ্চ স্কোর। সব মিলিয়ে ওয়ানডেতে বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ এটি।

পাল্লেকেলেতে আগের ম্যাচের তুলনায় পুরো বিপরীত চিত্র বাংলাদেশের ব্যাটিংয়ে। এবার টসে জিতে বেশ বড় সংগ্রহ গড়ল তারা। তাতে মূল অবদান মিরাজ ও নাজমুলের জোড়া সেঞ্চুরির।

নাঈম ও মিরাজের নতুন ওপেনিং জুটিতে বাংলাদেশ ভালো শুরু পেয়েছিল। কিন্তু দ্রুত ২ উইকেট হারানোর পর সে সময় চাপেই পড়ে তারা। মিরাজ ও নাজমুল এরপর সে চাপ কমিয়েছেন, পুনর্গঠনের কাজটি করেছেন দারুণভাবে, বাংলাদেশকে এনে দিয়েছেন বড় স্কোরের ভিত।

সে ভিতে দাঁড়িয়ে মুশফিকের ১৫ বলে ২৫, সাকিবের ১৮ বলে অপরাজিত ৩২ রানের ক্যামিওতে বাংলাদেশ পেয়েছে সেই বড় স্কোর।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগে ব্যাটিং করে এত রানের সংগ্রহ নিয়ে হারের ঘটনা আছে মাত্র একটি। গত বছর অস্ট্রেলিয়ার দেওয়া ৩৪৯ রানের লক্ষ্য স্বাগতিক পাকিস্তান পেরিয়ে গিয়েছিল ৬ বল ও ৫ উইকেট বাকি থাকতে। বাংলাদেশের চাওয়া, সেটির পুনরাবৃত্তি না হওয়া।

মিরাজ-নাজমুলরা ব্যাটিংয়ে নিজেদের কাজটি করে রেখেছেন। এবার বোলারদের পালা বাংলাদেশকে এশিয়া কাপে টিকে থাকার দৌড়ে রাখার।

কমদামে মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার কিনতে ভিজিট করুনঃ এখানে ক্লিক করুন
ডিজিটাল টাচ ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
ডিজিটাল টাচ সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুনঃ এই লিংকে
অনলাইনে টাকা ইনকাম সম্পর্কে জানতে ভিজিট করুনঃ www.digitaltuch.com সাইট ।

Leave a Comment