জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক ও অনলাইন কপি ডাউনলোড

আমাদের  মাঝে এমন অনেকেই রয়েছেন যারা জন্ম নিবন্ধন যাচাই করতে অনলাইনে গুগল সার্চ করে থাকেন। চলুন জেনে নেয়া যাক, জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক পদ্দতি, জন্ম নিবন্ধন সংশোধন ও মোবাইল দিয়ে জন্ম নিবন্ধন চেক, অনলাইন কপি ডাউনলোড সম্পর্কিত তথ্য।

অনলাইন জন্ম নিবন্ধন যাচাই সম্পর্কে জানতে আপনাকে অবশ্যই এই নিবন্ধনটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে। কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই, মোবাইলে জন্ম নিবন্ধন যাচাই এবং জন্ম নিবন্ধন চেক সম্পর্কিত সকল তথ্যগুলো এই নিবন্ধে আলোচনা করা হবে।

বাংলাদেশে jonmonibon খুবই গুরুত্বপূর্ণ একটি সনদ। বাংলাদেশ সরকার প্রতিটি নাগরিকের জন্য একটি ডিজিটাল jonmonibon বরাদ্দ রেখেছে। শিশু জন্মের পরপরই যত দ্রুত সম্ভব জন্ম নিবন্ধন তৈরি করা বাধ্যতামূলক করা হয়েছে। তাই কিভাবে জন্ম নিবন্ধন বা জন্ম সনদ তৈরি করতে হয় এবং কিভাবে অনলাইনে জন্ম নিবন্ধন চেক করতে হয় এই সম্পর্কিত তথ্যগুলোই এখানে দেয়া হলো।

জন্ম নিবন্ধন কি? (Jonmo Nibondhon কি? ) 

প্রতিটি দেশের নাগরিকদের জন্য কেন্দ্রীয় সরকারের একটি নীতিমালা রয়েছে এই নীতিমালার অধীনে সকল জন্ম-মৃত্যুর হিসাব রাখা হয়।  মূলত জন্ম গ্রহণকারী লোকেদের হিসাব রাখার জন্য জন্মতারিখ নাম অ্যাড্রেস ও ঠিকানা সহ একটি বিশেষ লিপি রয়েছে সকলের জন্য।

বাংলাদেশের জন্ম নিবন্ধন হলো জন্ম ও মৃত্যু নিবন্ধন আইন -২০০৪ অনুসারে।

দেশে ( ২০০৪ সনের ২৯ নং আইন) অনুযায়ী একজন মানুষের জন্মস্থান, নাম, লিঙ্গ, ধর্ম, পিতা মাতার নাম, তাদের স্থায়ী ঠিকানা নির্ধারিত নিবন্ধক কর্তৃক রেজিস্টারে লেখা বা কম্পিউটারে এন্ট্রি প্রদান এবং জন্ম সনদ প্রদান করা।

জন্ম নিবন্ধন হোল একজন মানুষের সকল তথ্য একটি খাতায় সংরক্ষণ করা।

সহজভাবে বললে একটি নবজাত শিশুর জন্মের পর সরকারি খাতায় তার নাম উত্তোলন এবং তার সকল বিবরণ লিপিবদ্ধ করাই হচ্ছে জন্ম নিবন্ধন। 

নগদ একাউন্টের সুবিধা 

বন্ধুরা জন্ম নিবন্ধন কে আবার অনেকে জন্ম সনদ বলে অবহিত করেন। সহজ ভাষায় বললে জন্ম সম্পর্কিত সকল তথ্য গুলোর একটি লিপিতে সংরক্ষণ করে নিবন্ধন করাকেই জন্ম সনদ বলা হয়। 

জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক, সংশোধন ও অনলাইন কপি ডাউনলোড

জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক ও অনলাইন কপি ডাউনলোড
জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক ও অনলাইন কপি ডাউনলোড

একটি দেশের নাগরিক হিসেবে আপনার অবশ্যই একটি জন্ম নিবন্ধন থাকা জরুরি। জন্ম নিবন্ধন এর উপর ভিত্তি করে একজন নাগরিকের প্রাপ্তবয়স্ক হওয়ার পর তাকে জাতীয় পরিচয় পত্র প্রদান করা হয়।

জাতীয় পরিচয় পত্র পাওয়ার পর্যন্ত একজন মানুষের জন্ম নিবন্ধন এই প্রকৃত পরিচয় বহন করে।  তাই জন্ম নিবন্ধন সম্পর্কে উদাসীনতা করবেন না।  সময় থাকতে একটি জাতীয় জন্ম নিবন্ধন তৈরি করে নিন।

জন্ম নিবন্ধন যাচাই এর মানে হচ্ছে আপনার তৈরি করা জন্ম নিবন্ধন টি সরকারি ভাবে নিবন্ধিত লিপিতে রয়েছে কিনা তা পরীক্ষা করা। 

 সম্প্রতি বাংলাদেশের ডিজিটাল বাংলাদেশের অংশ হিসাবে জন্মনিবন্ধন গুলোকে কম্পিউটারাইজ করা হচ্ছে।

জন্ম নিবন্ধন  ডিজিটাল করার পরবর্তীতে  অনেকেই তাদের জন্ম নিবন্ধন অনলাইনে চেক করে তা যাচাই করার জন্য গুগল সার্চ করে থাকেন। 

 সরকার দেশের নাগরিকদের জন্ম নিবন্ধন অনলাইন যাচাই করার জন্য এবং জন্ম নিবন্ধন এর সত্যতা নিশ্চিত এবং ডাউনলোড করার জন্য বাংলাদেশ সরকার অনলাইন জন্ম নিবন্ধন এর সকল তথ্য একটি জায়গায় জমা করেছে যেখান থেকে আপনি সহজেই আপনার জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন এবং অনলাইন কপি ডাউনলোড করতে পারবেন।

ডিসকাউন্টে সকল সিমের মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার
ক্রয় করতে DESH OFFER সাইটে ভিজিট করুন।

জন্ম নিবন্ধন যাচাই করতে Online BRIS ওয়েবসাইট ব্যবহার করুন। 

অনলাইন জন্ম নিবন্ধন কপি ডাউনলোড ( jonmo nibondhon online copy download) অ্যান্ড jonmo nibondhon online check করতে নিম্নোক্ত পদ্ধতিটি অনুসরণ করতে পারেন।

How to add bkash priyo number 

Jonmo nibondhon online check 

  • বাংলাদেশ সরকার প্রদত্ত jonmo nibondhon online check website Online BRIS সাইটে যেতে এখানে ক্লিক করুন। 
  • Online BRIS প্রবেশের পর ঠিক এরকম একটি ইন্টারফেস দেখতে পাবেনঃ

জন্ম নিবন্ধন যাচাই কপি 

  • জন্ম নিবন্ধন অনলাইনে চেক করতে প্রথম খালি বক্সে যে জন্ম নিবন্ধন দিয়ে আপনি পরীক্ষা করতে চান সে জন্ম নিবন্ধন নাম্বার ( jonmo nibondhon number) প্রদান করুন। 
  • মনে রাখবেন বাংলাদেশের জন্ম নিবন্ধন গুলিতে ১৭ ডিজিটের নিবন্ধন নম্বর থাকে ওই নাম্বারটি। 
  •  দ্বিতীয় অবস্থানে থাকা খালি ফিল্ডে যে জন্ম নিবন্ধন যাচাই করতে চান ওই জন্ম নিবন্ধন তারিখে উল্লেখিত জন্মতারিখ প্রদান করুন।
  • কোন বেক্তির জন্ম তারিখ যদি ১৯৮৫ সালের ফেব্রুয়ারি ১ তারিখ হয়, তবে দ্বিতীয় বক্সটিতে ( 1985-01-01 ) লিখতে হবে. 
  • দুটি খালি ফিল্ডে সঠিক তথ্য প্রদানের পরে ভেরিফাই ( Verify ) বাটনে ক্লিক করুন।
  • আপনার ইনপুট করা তথ্যগুলো সঠিক থাকলে ভেরিফাই বাটনে ক্লিক করার পর জন্ম নিবন্ধনে  থাকা তথ্যগুলো স্ক্রিনে  প্রদর্শন করা হবে। 
  •  আপনি এখান থেকে সহজেই আপনার জন্ম নিবন্ধনের তথ্য যাচাই করে নিতে পারেন। 
  • লক্ষ রাখবেন ভেরিফাই (Verify) বাটনে ক্লিক করার পর যদি আপনি  Matching Birth Records Not Found লেখা দেখতে পান,  তবে বুঝবেন আপনি দুইটি ফিল্ডের যেকোন একটিতে কোন ভুল করেছেন।
  •  এছাড়াও যদি কোন জন্মনিবন্ধনের রেকর্ড কম্পিউটারের লিপিবদ্ধ করা না হয় তবে আপনি উক্ত পদ্ধতি ব্যবহার করে জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন না  এবং আপনার কাছে Matching Birth Records Not Found  লেখা মেসেজ টি ছলে আসবে। 

উপরে বর্ণনা করার সম্পূর্ণ পদ্ধতিটি আপনি সঠিকভাবে অনুসরণ করার মাধ্যমে এবং আপনার প্রদত্ত তথ্য গুলি অনুযায়ী জন্ম নিবন্ধনের তথ্য গুলি ভালোভাবে দেখে যাচাই করে নিন। 

প্রিয় পাঠক আপনি আপনার জন্ম নিবন্ধনের তথ্য গুলো সঠিকভাবে চেক করার পড়ে আপনি আপনার জন্ম নিবন্ধন যাচাই প্রক্রিয়া সম্পন্ন করতে পেরেছেন বলে আমরা মনে করি।

Jonmo nibondhon jachai

How to check jonmo nibondhon status online jachai? 

You must enter a Jonmo nibondhon application number to see your current status.

Jonmo Nibondhon is still verified now because there was no change in the law.

ডিসকাউন্টে সকল সিমের মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার
ক্রয় করতে DESH OFFER সাইটে ভিজিট করুন।

You can use your birth certificate number and date of birth to check it online.

জন্ম নিবন্ধন কি কি কাজে লাগে

জন্ম নিবন্ধন কি কি কাজে লাগে
জন্ম নিবন্ধন কি কি কাজে লাগে

Bangladesh সহ বিশ্বের বিভিন্ন দেশে জন্ম নিবন্ধন একজন নাগরিকের পরিচয় ব্যবহার হয়ে থাকে।  বাংলাদেশের নাগরিকদের জাতীয় পরিচয় পত্র প্রকাশ পূর্ববর্তী সময়ে প্রায় প্রতিটি কাজে জন্মনিবন্ধনের বিশেষ গুরুত্ব ছিল। 

 জাতীয় পরিচয় পত্র প্রকাশের পরবর্তী  প্রাপ্তবয়স্ক লোকের জন্ম নিবন্ধনের খুব বেশি প্রয়োজন না হলেও অপ্রাপ্তবয়স্কদের এখনো জন্ম নিবন্ধন দিয়ে অনেক কাজ সম্পন্ন করতে হয়। 

একটি শিশুর প্রাথমিক বিদ্যালয় ভর্তি থেকে শুরু করে বিদ্যালয়ের যাবতীয় কাজকর্ম সম্পন্ন করতে প্রতিটি পদক্ষেপে তার জন্ম নিবন্ধন ভরসা।

এছাড়াও জাতীয় পরিচয় পত্র প্রাপ্তিতে জন্ম নিবন্ধন থাকা আবশ্যক জন্ম নিবন্ধন না থাকলে আপনাকে কখনো জাতীয় পরিচয় পত্র প্রদান করা হবে না।

 চলুন জেনে নেই জাতীয় জন্ম নিবন্ধন দিয়ে আপনি কোন কোন কাজগুলো করতে পারেনঃ- 

  • শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি
  • জাতীয় পরিচয়পত্র প্রাপ্তি
  • পাসপোর্ট ইস্যু
  • বিবাহ নিবন্ধন
  • ড্রাইভিং লাইসেন্স ইস্যু
  • ভোটার তালিকা প্রণয়ন
  • ব্যাংক হিসাব খোলা
  • ঠিকাদারি লাইসেন্স প্রাপ্তি
  • ট্রেড লাইসেন্স প্রাপ্তি
  • বাড়ির নকশা অনুমোদন প্রাপ্তি
  • গাড়ির রেজিষ্ট্রেশন প্রাপ্তি
  • আমদানী ও রপ্তানি লাইসেন্স প্রাপ্তি
  • সরকারী, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে নিয়োগ
  • জমি রেজিস্ট্রেশন
  • গ্যাস, পানি, টেলিফোন ও বিদ্যুৎ সংযোগ প্রাপ্তি
  • টিআইএন বা ট্যাক্স আইডেন্টিফিকেশন নাম্বার প্রাপ্তি

জন্ম নিবন্ধন সনদ তৈরি করতে কি কি লাগে

জন্ম নিবন্ধন যেহেতু একজন ব্যক্তির পরিচয় স্বরূপ তাই একজন ব্যক্তিকে পরিচিত হতে হলে অবশ্যই তার কিছু কাগজপত্র প্রয়োজন হয়। 

সহজে জন্ম নিবন্ধন পেতে কোন হাসপাতালে বা ক্লিনিকে জন্মগ্রহণ করেছেন সেখানে প্রদত্ত সার্টিফিকেট ব্যবহারের মাধ্যমে জন্ম নিবন্ধনের জন্য আবেদন করা যায়।

এছাড়াও জন্ম নিবন্ধনের জন্য আবেদন করতে আপনার বাবা-মায়ের জন্ম সনদ জাতীয় পরিচয় পত্র ব্যবহার করতে হয়। 

যদি কেউ ছোটবেলা জন্ম সনদ তৈরি করে না থাকেন তবে তার এস,এস, সি পাশের সার্টিফিকেট ফটোকপি প্রদান করে, পাসপোর্ট সাইজের দুই কপি ফটো ব্যবহার করে জন্ম নিবন্ধন তৈরি করতে পারবে। 

এছাড়াও আরও যে সকল তথ্য প্রয়োজন হয় জন্ম নিবন্ধন তৈরি করতে-

  • পাসপোর্টের ফটোকপি, 
  • আইডি কার্ডের ফটোকপি 
  • যে এলাকার বসবাস করছেন ঐ এলাকার জন-প্রতিনিধি, যেমন- ওয়ার্ড কমিশনার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বা পৌরসভার চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত দেশের নাগরিকত্ব সনদ এর ফটোকপি ব্যবহার করেও জন্ম নিবন্ধন সনদের জন্য আবেদন করা যায়।

আরও পড়ুনঃ

Robi recharge offer 2024

গ্রামীণফোন বান্ডেল অফার 2024

GP new sim offer 2024

জন্ম নিবন্ধন সংশোধন ও আবেদন পদ্দতি 

জন্ম নিবন্ধন সংশোধন
জন্ম নিবন্ধন সংশোধন

বন্ধুরা জন্ম নিবন্ধন অনলাইনে যাচাই করার জন্য যেমন একটি লিংক রয়েছে তেমনি জন্ম নিবন্ধন তথ্য সংশোধনের জন্য আবেদন করার একটি ভিন্ন লিংক রয়েছে।

জন্ম নিবন্ধন সংশোধন করতে এই লিংক প্রবেশ করুন। জন্ম নিবন্ধন অনলাইন চেক করার প্রক্রিয়ার মতো এখানেও আপনি দুইটি খালি ফির দেখতে পাবেন। 

পূর্বের ন্যায় প্রথম খালি ফিল্ডে জন্ম নিবন্ধন নাম্বার এবং দ্বিতীয় খালি ফিল্ডে জন্ম সনদে থাকা উল্লিখিত জন্মতারিখ সঠিকভাবে ফিলাপ করুন। 

সঠিকভাবে জন্ম নিবন্ধন তথ্য জন্মতারিখ প্রদান করার পর আপনাকে আপনার জন্ম নিবন্ধনের বিস্তারিত তথ্য দেখানো হবে। 

আপনার জন্ম নিবন্ধনের তথ্যগুলি আপনাকে সঠিকভাবে দেখানোর পরে আপনার জন্ম নিবন্ধন সংশোধন সম্পর্কিত স্ক্রীন প্রদর্শিত হবে উক্ত ওয়েবসাইটটিতে। 

ওয়েবসাইটে উল্লিখিত জন্ম নিবন্ধন সংশোধন এর শর্তসমূহ মেনে আপনি সহজেই জন্ম নিবন্ধন সংশোধনের জন্য আবেদন করতে পারবেন এখান থেকে। 

জন্ম তথ্য সংশোধনের শর্ত ও নিয়মাবলি (jonmo nibondhon songsodhon)

আপনার নিবন্ধিত জন্ম সনদের যদি কোন ভুল থেকে থাকে তবে জন্ম নিবন্ধন সংশোধন (jonmo nibondhon songsodhon) করা জরুরি। 

কেননা জন্ম নিবন্ধনে ভুল বিশেষত আপনার ঠিকানা এবং বাবা মায়ের নাম সম্পর্কিত হয়ে থাকে।

এই ভুলগুলো পরবর্তীতে আপনার প্রয়োজনীয় কাজ করার সময় আপনাকে সমস্যায় ফেলতে পারে। 

তবে মনে রাখবেন  জন্ম সনদ সংশোধন সংক্রান্ত সকল তথ্য ওয়েবসাইটে দেয়া রয়েছে। আপনি সকল  তথ্য সেখান থেকে ভালোভাবে পড়ে নিতে পারেন। 

আপনার (jonmo nibondhon songsodhon) জন্ম সনদের তথ্য সংশোধন করতে বাংলাদেশ সরকার কর্তৃক কিছু নিয়ম রয়েছে যা আপনাকে মেনে চলতে হবে। 

যেমনঃ

  • আপনার জন্ম সনদের উল্লেখিত পিতা-মাতার নাম ভুল থাকলে,  বাবা মায়ের জন্ম নিবন্ধন নাম্বার দিয়ে তারপরে আপনি জন্ম নিবন্ধন সংশোধন করতে পারবেন।
  • পিতা-মাতার জন্ম নিবন্ধন না থাকলে এবং তাদের জন্ম তারিখ ০১/০১/২০০০ সালের পূর্বে হলে,  পিতা-মাতার কোন মৃত্যু সনদ প্রমাণ পত্র দাখিল করা ছাড়াই আপনি আপনার জন্ম নিবন্ধন সংশোধন করতে পারবেন।
  • পিতা বা মাতার কারো জন্ম নিবন্ধন নম্বর না থাকিলে এবং পিতা বা মাতা মৃত হলে এবং জন্ম তারিখ ০১/০১/২০০০ এর পরে হলে, তখন পিতা বা মাতার মৃত্যুর প্রমাণপত্র দাখিল করে, জন্ম নিবন্ধন তথ্য সংশোধনের আবেদন করতে হবে। 

অনলাইনে জন্ম নিবন্ধন করতে আবেদন

প্রিয় পাঠক অনলাইনে জন্ম নিবন্ধন আবেদন করতে বাংলাদেশ সরকার থেকে প্রদান করা লিংক পেতে এখানে ক্লিক করুন এবং সরকারি ওয়েবসাইটে প্রবেশ করুন।

প্রথমেই আপনি আপনার জন্ম নিবন্ধন টি যে ঠিকানার অফিস থেকে সংগ্রহ করতে চান তা নির্বাচন করুন।

যে ব্যক্তির নামে জন্ম নিবন্ধন সনদের জন্য আবেদন করতে যাচ্ছেন উক্ত ব্যক্তির জন্মস্থান,  স্থায়ী ঠিকানা বা বর্তমান ঠিকানা (  যেখানে জন্ম নিবন্ধন টি সংগ্রহ করা যাবে)  তা উল্লেখ করুন।

এরপর প্রদর্শিত হয়েছে সতর্কতার সহিত সঠিকভাবে সকল তথ্য পূরণ করুন। 

এভাবে আপনি সহজে জন্ম নিবন্ধনের জন্য অনলাইনে আবেদন করতে পারেন নিজ থেকেই।

মনে রাখবেন অনলাইনে জন্ম নিবন্ধনের আবেদন করার জন্য অবশ্যই আপনি ওয়েবপেজে দেয়া নিয়ম অনুসারে সঠিকভাবে তথ্য গুলি পূরণ করতে হবে।   

 জিপি মিনিট অফার

রবি মিনিট দেখার কোড

তাই অনলাইনে জন্ম নিবন্ধন আবেদন সম্পর্কিত নির্দেশনা গুলির ভালোভাবে পড়ে নিন। 

জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা

অনেকেই অনলাইনে জন্ম নিবন্ধন আবেদনের পর বর্তমানে কি অবস্থায় রয়েছে তা জানতে চেষ্টা করেন। আবেদন পরবর্তী জন্ম নিবন্ধন এর বর্তমান অবস্থা জানতে এখানে ক্লিক করুন

ওয়েব সাইটটিতে প্রবেশ এর পরবর্তী আপনার করা জন্ম নিবন্ধন আবেদনের সময় প্রাপ্ত অ্যাপ্লিকেশন আইডি এবং জন্মতারিখ প্রদান করে “দেখুন” বাটনে প্রেস করলে নিবন্ধন আবেদনের সম্পর্কিত বর্তমান অবস্থা সম্পর্কে আপনি জানতে পারবেন। 

অনলাইনে জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করার পদ্ধতি

জন্ম নিবন্ধন সনদ অনলাইন থেকে ডাউনলোড করতে পারেন pdf আকারে । লিংক পেতে এখানে ক্লিক করুন। 

জন্ম নিবন্ধন আবেদন ফরম কোথায় পাওয়া যাবে

সংশ্লিষ্ট জন্ম নিবন্ধকের কার্যালয়ে বা অনলাইনে br.lgd.gov.bd ওয়েব সাইটে প্রবেশ করে জন্ম নিবন্ধন ফরম ডাউনলোড করা যাবে।

জন্ম নিবন্ধন ফরম ডাউনলোড pdf আকারে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

জন্ম নিবন্ধন ফি কত?  

বন্ধুরা জন্ম নিবন্ধন সংশোধন এর ক্ষেত্রে কিছু নির্দিষ্ট ফি প্রযোজ্য। বাংলাদেশে জন্ম নিবন্ধন তৈরি করতে ফি সমুহ নিম্নরুপঃ

বিষয়ফিসের হার
দেশেবিদেশে
জন্ম বা মৃত্যুর ৪৫ (পঁয়তাল্লিশ) দিন পর্যন্ত কোন ব্যক্তির জন্ম বা মৃত্যু নিবন্ধন  ফ্রি  ফ্রি
জন্ম বা মৃত্যুর ৪৫ (পঁয়তাল্লিশ) দিন পর হইতে ৫ (পাঁচ) বৎসর পর্যন্ত কোন ব্যক্তির জন্ম বা মৃত্যু নিবন্ধন (সাকুল্যে)  ২৫/- টাকা  ১ মার্কিন ডলার
জন্ম বা মৃত্যুর ৫ (পাঁচ) বৎসর পর কোন ব্যক্তির জন্ম বা মৃত্যু নিবন্ধন (সাকুল্যে)  ৫০/- টাকা  ১ মার্কিন ডলার
জন্ম তারিখ সংশোধনের জন্য আবেদন ফি  ১০০/- টাকা  ২ মার্কিন ডলার
জন্ম তারিখ ব্যতীত নাম, পিতার নাম, মাতার নাম, ঠিকানা ইত্যাদি অন্যান্য তথ্য সংশোধনের জন্য আবেদন ফি  ৫০/- টাকা  ১ মার্কিন ডলার
বাংলা ও ইংরেজি উভয় ভাষায় মূল সনদ বা তথ্য সংশোধনের পর সনদের কপি সরবরাহ  ফ্রি  ফ্রি
বাংলা ও ইংরেজি উভয় ভাষায় সনদের নকল সরবরাহ  ৫০/- টাকা  ১ মার্কিন ডলার
জন্ম নিবন্ধন ফি

আরো পড়ুনঃ

GP ইন্টারনেট offer

Robi bundle offer

Airtel internet offer

জন্ম নিবন্ধন তথ্য যাচাই কপি সম্পর্কিত কিছু কমন প্রশ্ন ও উত্তর? 

জন্ম নিবন্ধন যাচাই কপি কিভাবে ডাউনলোড করবো?

বাংলাদেশে জন্ম নিবন্ধন অনলাইন যাচাই করে কপি ডাউনলোড করার জন্য বাংলাদেশ সরকারের অনলাইন জন্ম নিবন্ধন তথ্য ব্যবস্থা (Online BRIS) ওয়েবসাইটটিতে ভিজিট করতে হবে। এরপর Online BRIS সাইটে আপনার কাছে থাকা জন্ম নিবন্ধন তথ্যের সত্যতা নিশ্চিত করতে হবে এবং জন্ম নিবন্ধন টি Online BRIS পেলে সেখান থেকে জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে পারবেন সহজেই।

জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই?

শুধুমাত্র জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করা সম্বভ নয়। তবে আপনার কাছে জন্ম তারিখজন্ম নিবন্ধন নম্বর উভয়ই থাকতে হবে। জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করতে প্রথমে everify.bdris.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন। তারপর, আপনার কাছে থাকা ১৭ ডিজিটের জন্ম নিবন্ধনজন্ম তারিখ দিয়ে সার্চ করলে আপনার জন্ম নিবন্ধন তথ্য প্রদর্শিত হবে।

জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351?

বন্ধুরা আপনারা যেই জন্ম নিবন্ধন নম্বরটি ( 19860915428117351 ) এটি একটি জন্ম নিবন্ধন সিরিয়াল। যেখানে প্রথমেই জন্মের বছর, তারপর এলাকার সিরিয়াল থাকে।

জন্ম নিবন্ধন লগইন?

আপনার জন্ম নিবন্ধন চেক করার জন্য আপনাকে জন্ম নিবন্ধন সাইটে লগইন করার প্রয়োজন নেই। everify.bdris.gov.bd সাইটে ভিজিট করে জন্ম নিবন্ধন নম্বর ও জন্ম তারিখ লিখে সার্চ করলে আপনার জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন।

কিভাবে জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করবো?

আমাদের দেখানো পদ্দতিতে লগইন করার প্রয়োজন নেই। everify.bdris.gov.bd সাইটে ভিজিট করে আপনার সঠিক জন্ম নিবন্ধন নম্বর ও জন্ম তারিখ লিখে সার্চ বাটনে ক্লিক করলে আপনি জন্ম নিবন্ধন যাচাই অনলাইন সম্পন করতে পারবেন ও ডাউনলোড করতে পারবেন।

জন্ম নিবন্ধন যাচাই কপি কিভাবে পাবেন?

সঠিক পদ্দতিতে অনলাইন থেকে আপনি আপনার জন্ম নিবন্ধন চেক করে যাচাই সম্পন্ন করতে পারবেন এবং জন্ম নিবন্ধন যাচাই কপি ডাউনলোড করতে পারবেন।

jonmo nibondhon jachai online system?

To check and jonmo nibondhon jachai visit the official website everify.bdris.gov.bd. Put your jonmo nibondhon number, and birth date and get the latest information on your jonmo nibondhon BD.

উপসংহার

আশাকরি জন্ম নিবন্ধন যাচাই অনলাইন সম্পর্কে আপনি সকল তথ্য গুলি সঠিকভাবে জানতে পেরেছেন।

আমরা এখানে jonmo nibondhon jachai/ অনলাইন জন্ম নিবন্ধন যাচাই সংশোধন অনলাইন কপি ডাউনলোড সম্পর্কিত সকল তথ্য খুঁজে আপনাদের কাছে সঠিকভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

জন্ম নিবন্ধন যাচাই সম্পর্কিত আপনার আর কোন প্রশ্ন থাকলে আমাদের কাছে কমেন্ট করুন আপনা আপনার সকল প্রশ্নের উত্তর দ্রুত দেওয়ার চেষ্টা করে থাকি।

এছাড়া অনলাইন থেকে টাকা আয়ের টেলিকম অফার মোবাইল ব্যাংকিং ও ইন্টারনেট বিষয়ে জানতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন।

রেগুরার আপডেট পেতে জয়েন করুন আমাদের ফেসবুক পেজ।

কমদামে মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার কিনতে ভিজিট করুনঃ এখানে ক্লিক করুন
ডিজিটাল টাচ ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
ডিজিটাল টাচ সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুনঃ এই লিংকে
অনলাইনে টাকা ইনকাম সম্পর্কে জানতে ভিজিট করুনঃ www.digitaltuch.com সাইট ।

আমি একজন ক্ষুদ্র ব্যবসায়ী। বাংলা ভাষায় অনলাইন থেকে টাকা ইনকাম, টেলিকম অফার এবং মোবাইল ব্যাংকিং পরিষেবা সম্পর্কে সঠিক তথ্য প্রদানের জন্য এই ওয়েবসাইটটি তৈরি করা হয়েছে।

Leave a Comment