ডিপিডিসি বিল চেক অনলাইন | DPDC Prepaid Bill check Online

কিছু সহজ প্রক্রিয়া অনুসরণ করে অনলাইনে ডিপিডিসি বিল চেক করা যায় খুব সহজে। আপনারা কিভাবে ঘরে বসে DPDC Prepaid Bill check Online করবেন এই সম্পর্কে বিস্তারিত জানাতে আজকের এই পোস্ট। ডিপিডিসি পোস্টপেইড বিদ্যুৎ bill ঘরে বসে চেক করার কতগুলো পদ্ধতি রয়েছে সকল পদ্ধতি সম্পর্কেই আপনাদের জানানো হবে।

বর্তমানে DPDC তাদের Prepaid গ্রাহকদের অনলাইনে Bill check করার অনুমতি দিয়ে থাকে। আপনি যদি DPDC পোস্টপেইড বিদ্যুৎ বিল ঘরের পাশে পরিশোধ করতে ইচ্ছুক হন তবেও বর্তমানে তা সম্ভব। আপনি যদি DPDC new meter ব্যবহারকারী হন তবে এই বিষয়টি আপনার না-ও জানা থাকতে পারে।

DPDC Bill পরিশোধ করার পূর্বে অবশ্যই check করে নিবেন। তাই ঘরে বসে কিভাবে সহজেও দ্রুত সময়ের মধ্যে DPDC Prepaid Bill check করা যায় এই সম্পর্কে বিস্তারিত জানতে সম্পন্ন নিবন্ধনটি ভালোভাবে পড়ুন।

About DPDC Electricity Bill – ডিপিডিসি কি?

DPDC full form is Dhaka Power Distribution Company. অর্থাৎ ডিপিডিসি মানে হলো ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি। DPDC বাংলাদেশ সরকারের MPEMR পাওয়ার বিভাগের অধীনে চলে। DPDC গ্রাহকদের প্রিপেইড বিল এবং পোস্টপেইড বিল উভয় প্রকার মিটার প্রদান করে থাকে। এই DPDC Bill check অনলাইন পোস্টে আমরা DPDC প্রিপেইড বিদ্যুৎ বিল চেক ও পোস্টপেইড বিদ্যুৎ বিল চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানিয়ে দিন।

অনলাইনে ডিপিডিসি বিল চেক করার উপায় | DPDC Prepaid Bill check Online

ঘরে বসে অনলাইনে ডিপিডিসি বিল চেক করার উপায় অনেক সহজ। শুধুমাত্র মোবাইল ব্যাংকিং সেবা নগদ বিকাশ রকেট থেকে খুব সহজেই ডিপিডিসি বিদ্যুৎ বিল চেক করা যায়। এছাড়াও আপনি ডিপিডিসি অফিসিয়াল ওয়েবসাইট ব্যবহার করে DPDC Prepaid Bill check করা যেতে পারে।

আপনি ডিপিডিসি অফিসিয়াল ওয়েবসাইট (www.dpdc.org.bd) ভিজিট করার মাধ্যমে আপনার বিদ্যুৎ বিল চেক করতে পারেন। এই ওয়েবসাইটে DPDC Bill check করতে আপনি মেনু থেকে গ্রাহক সেবা মেনুতে ক্লিক করুন। এখন আপনি কিছু সাব মেনু আইটেম দেখতে পাবেন, মেনু থেকে “পোস্টপেড বিল ও লেজার” মেনুতে আলতো করে চাপুন। তারপর আপনার সম্মুখে একটি নতুন পেজ ওপেন হবে।

অনলাইনে ডিপিডিসি বিল চেক করার উপায়  DPDC Prepaid Bill check Online
DPDC Prepaid Bill check Online

আপনি এই পেজ থেকে তিন ধরনের ডিপিডিসি বিদ্যুৎ বিল চেক করতে পারেন। সেগুলো হল লেজার, ইবিল এবং মিস-বিল। প্রথমে, আপনি কি ধরনের DPDC Bill check করতে চান নির্বাচন করুন। তারপর DPDC বিলের সাল, মাস, বিল নম্বর এবং আপনার ইমেইল ঠিকানা প্রদান করুন। এখন সিকিউরিটি কোড হিসেবে দেয়া ক্যাপচাটি ফিল করে ক্লিক করুন।

অনলাইনে ডিপিডিসি বিল চেক করার উপায়  DPDC Prepaid Bill check Online
DPDC Prepaid Bill check Online

আপনার প্রদান করার সকল তথ্যগুলো সঠিক থাকলে খুব সহজেই আপনি DPDC বিদ্যুৎ বিল চেক করে নিতে পারবেন।

আরও পড়ুনঃ

NESCO Prepaid Meter Balance Check Online

প্রিপেইড মিটার রিচার্জ হচ্ছে না কেন?

বিকাশ থেকে ডিপিডিসি বিদ্যুৎ বিল চেক

আপনার ডিপিডিসি বিল চেক করার সহজ পক্রিয়া হচ্ছে মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ সেবা ব্যবহার করে DPDC Bill check করা, আপনি যদি ডিপিডিসি বিল প্রদান করার নিয়ম জানেন তাহলে আপনার জন্য এটি সহজ হবে।

বর্তমানে বাংলাদেশের চলমান যে সকল মোবাইল ব্যাংকিং সেবা সমূহে বিদ্যুৎ বিল পে করার অপশন রয়েছে প্রায় প্রতিটি মোবাইল ব্যাংকিং সেবা (বিকাশ/ নগদ/ রকেট/ উপায়) থেকেই আপনি আপনার DPDC বিদ্যুৎ বিল চেক করতে পারবেন।

বিকাশ থেকে ডিপিডিসি বিল চেক করতে আপনার কাছে একটি বিকাশ একাউন্ট থাকতে হবে। আপনার যদি একটি বিকাশ একাউন্ট থাকে, তাহলে নিচের ধাপগুলি অনুসরণ করুন এবং আপনার DPDC বিল চেক করার পদ্ধতি অনুসরণ করুন।

বিকাশে DPDC Bill check

বিকাশ থেকে ডিপিডিসি বিদ্যুৎ বিল চেক
  • আপনার বিকাশ অ্যাপ ওপেন করুন।
  • পে বিল বিকল্পটি নির্বাচন করুন।
  • বিদ্যুৎ অপশানে চাপুন এবং নিচে স্ক্রোল করুন।
  • এখন DPDC (পোস্টপেইড) বিদ্যুৎ অপারেটরটি নির্বাচন করুন।
  • গ্রাহক নম্বর এবং বিলের তারিখ, মাস এবং বছর লিখুন।

আপনার কাছে যদি বিকাশ অ্যাপ না থাকে তবেও আপনি বিকাশ ডায়াল কোড *২৪৭# ডায়াল করে খুব সহজেই DPDC Bill check করতে পারেন তবে এক্ষেত্রে আপনাকে প্রচুর সময় ব্যয় করতে হবে এবং অনেকগুলো ধাপ অনুসরণ করতে হবে।

অনলাইনে DPDC Bill check করার জন্য বিকাশ অ্যাপসটি সবথেকে ভালো মাধ্যম।

ডিসকাউন্টে সকল সিমের মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার
ক্রয় করতে DESH OFFER সাইটে ভিজিট করুন।

আরও পড়ুনঃ

সামরিক জাদুঘর টিকেট মূল্য কত?

জাতীয় সংগীত পুরোটা ২৫ লাইন

উপসংহার,

আশা করি আপনি অনলাইনে ডিপিডিসি বিল চেক করার নিয়ম সম্পর্কে ইতিমধ্যে জানতে পেরেছেন। আমরা চেষ্টা করেছি আপনাদেরকে DPDC Prepaid Bill check Online করার সঠিক পদ্ধতি সম্পর্কে জানাতে।

DPDC পোস্টপেইড মিটারের বিদ্যুৎ বিল চেক করতে উপরোক্ত দুটি পদ্ধতি যেকোনো একটি অনুসরণ করা ছাড়াও আপনি DPDC Bill check সরাসরি বিদ্যুৎ অফিস থেকে জানতে পারেন।

এছাড়াও DPDC প্রিপেইড মিটার বিল চেক করতে ব্যবহার করতে পারেন DPDC Prepaid meter code.

কমদামে মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার কিনতে ভিজিট করুনঃ এখানে ক্লিক করুন
ডিজিটাল টাচ ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
ডিজিটাল টাচ সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুনঃ এই লিংকে
অনলাইনে টাকা ইনকাম সম্পর্কে জানতে ভিজিট করুনঃ www.digitaltuch.com সাইট ।

Leave a Comment