ঘরে বসে মোবাইলে আয় 2022 | অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করার উপায় 

এই নিবন্ধে, আমরা আপনাকে 2022 সালে ঘরে বসে মোবাইলে আয় সম্পর্কে বলব। কারণ বর্তমানে সবাই টাকা আয় করতে চায়, কিন্তু অনলাইনে মোবাইলের মাধ্যমে কিভাবে আয় করা যায় এবং কি করতে হবে তা জানা জরুরী? তাহলে জেনে নিন কিভাবে মোবাইল থেকে টাকা ইনকাম করা যায়।

বাংলাদেশের জনসংখ্যার প্রায় ৪১% মোবাইল ব্যবহার করে। এই বিপুলসংখ্যক মোবাইল ব্যবহারকারীর মধ্যে মাত্র ৫%ই জানেন কিভাবে অনলাইনে টাকা আয় যায়। এবং তাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা এখনও নিজেদের অনলাইনে আয়ার প্রথম স্টেপটি নেননি। তবে এমন অনেকে রয়েছেন ঘরে বসেই মোবাইল ফোন ব্যাবহার করে এখন মাসে হাজার হাজার টাকা ইনকাম করছেন, তবে তাদের সংখ্যা খুবই কম।  

আজ সবাই টাকা আয় করতে চায় এবং এর জন্য কঠোর পরিশ্রম করতে চায়। কিন্তু তারপরও আমাদের চাহিদা পূরণ হচ্ছে না। কিন্তু আমরা যদি আপনাকে বলি যে আপনি অবসর সময়ে ঘরে বসে মোবাইল থেকে  টাকা আয় করতে পারেন। হ্যাঁ, আপনি আপনার মোবাইলের মাধ্যমে কিছু সময় বিনিয়োগ করে অনলাইন থেকে টাকা আয় করতে পারেন।

আপনার কোন বিশেষ দক্ষতা বা যোগ্যতার প্রয়োজন নেই। যাইহোক, ক্রমবর্ধমান প্রতিযোগিতার কারণে, অনলাইনে অর্থ উপার্জন করা এত সহজ নয়  বর্তমান সময়ে। কিন্তু ইন্টারনেটের ক্রমবর্ধমান বিশ্বায়ন আমাদের ঘরে বসে  টাকা আয় পথ খুলে দিয়েছে।

সুতরাং আপনি যদি বেকার হন, একজন ছাত্র হন বা আপনার চাকরির সাথে কিছু অতিরিক্ত  টাকা আয় করতে চান, তাহলে আপনি আপনার সাধারণ স্মার্টফোনের মাধ্যমে প্রতিদিন হাজার হাজার টাকা আয় করতে পারেন। কিন্তু প্রত্যেকের জন্য টাকা আয় করা একটি সহজ কাজ নয়। যাইহোক, আজকে ঘরে বসে মোবাইল থেকে অর্থ উপার্জন করার অনেক উপায় রয়েছে যার মাধ্যমে আপনি অর্থোপার্জন করতে পারেন।

ঘরে বসে মোবাইলে আয় করার উপায় ২০২২  

আজ যে কেউ তার মোবাইল থেকে গ্রামে অবস্থান করেও সহজেই টাকা আয় করতে পারে। ঘরে বসে মোবাইলে আয় করতে আপনার যা দরকার তা হল একটি ভাল ইন্টারনেট সংযোগ এবং মোবাইল। অনেকেই আছেন যারা মাত্র কয়েক ঘন্টা কাজ করে মোবাইল থেকে ভালো আয় করছেন। আপনি যদি এটি করতে পারেন তবে আপনিও ঘরে বসে মোবাইলে আয় করতে কেন পারবেন না।

আপনি যদি ঘরে বসে আপনার মোবাইল থেকে টাকা আয় করার কথা ভাবছেন তবে আপনি ইন্টারনেটের মাধ্যমে এটি সম্পাদন করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল অনলাইনে থাকা।

মোবাইল থেকে টাকা আয় করা সহজ। আপনি যদি কম সময়ে বেশি টাকা আয় করতে চান তবে আপনাকে কিছুটা সময় দিতে হবে। ঠিক আছে, আপনি টাকা আয়ের অনেক উপায় খুঁজে পাবেন, তবে সঠিক উপায় খুঁজে পাওয়া কিছুটা কঠিন।

যেখান থেকে মানুষ আজ ভালো আয় করছে সেই একই ইনকাম করার উপায় এখানে আমরা আপনাদের দেখাবো। যে পদ্ধতি গুলো ব্যবহার করে আপনি সহজেই ঘরে বসে মোবাইল ব্যবহার করে টাকা আয় করতে পারবেন। তাহলে চলুন জেনে নিই মোবাইলে অনলাইনে টাকা আয়ের ৯ টি আসল উপায় সম্পর্কে…

প্রতি মাসে মোবাইল থেকে আয় করার লিস্ট

পদ্দতি আয়ের পরিমান
YouTube থেকেমাসে 5000 – 10000 টাকা আয় করুন
ইনস্টাগ্রাম থেকেমাসে 20000 – 30000 টাকা আয় করুন
জরিপ করে মাসে 5000 – 10000 টাকা আয় করুন
গেম খেলে মাসে 5000 – 20000 টাকা আয় করুন
রেফার করে মাসে 5000 – 10000 টাকা আয় করুন
ব্লগিং করেমাসে 10000 – 30000 টাকা আয় করুন
ছবি বিক্রি করেমাসে 20000 – 30000 টাকা আয় করুন
গুগল ম্যাপমাসে 10000 – 25000 টাকা আয় করুন
Memes তৈরি করে মাসে 50000 – 10000 টাকা আয় করুন
ঘরে বসে মোবাইলে টাকা আয়

ঘরে বসে মোবাইল থেকে টাকা আয় করার উপায় 

ঘরে বসে মোবাইলে আয়
ইউটিউব থেকে ঘরে বসে মোবাইলে আয়

1. YouTube থেকে টাকা আয় করুন

সাম্প্রতিক বছরগুলিতে ভিডিও বিষয়বস্তু গুলি ব্যাপকভাবে জনপ্রিয়তা পেয়েছে।  বর্তমানে হাতে মোবাইল রয়েছে এবং ভিডিও দেখেননি এমন মানুষ কমই থাকবে। বর্তমান সময়ে মানুষ বেশিরভাগ সময় ভিডিও দেখতে পছন্দ করে। এমন পরিস্থিতিতে অনেকেই ভিডিও কনটেন্টের মাধ্যমে অনলাইন থেকে টাকা আয় করছেন। আপনার যদি মোবাইল থাকে তাহলে আপনিও ঘরে বসে ভিডিও বানিয়ে ভালো টাকা ইনকাম করতে পারবেন।

ভিডিও তৈরি করা ঘরে বসে টাকা আয়ের একটি ভাল উপায় হতে পারে। ইউটিউব ভিডিওর জন্য সেরা প্ল্যাটফর্ম। বর্তমানে অনেকেই মোবাইল থেকে ইউটিউব ভিডিও তৈরি করে লাখ লাখ টাকা আয় করছেন।

ইউটিউব হল মোবাইল থেকে টাকা আয়ের প্রথম উপায়, আপনাকে একটি ভালো বিষয়বস্তু নির্বাচন করে রেগুলার ভিডিও আপলোড করে যেতে হবে। সেই সাথে ধৈর্য ধারণ করতে হবে প্রথম ডলার আয় করার সীমা পর্যন্ত পৌঁছাতে। 

এজন্য আপনাকে যা করতে হবে তা হল আপনার নিজস্ব ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে। এরপর প্রতিদিন বা রেগুলার ভিডিও আপলোড করতে হবে। যখন আপনার চ্যানেলে 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম পূর্ণ হবে তখন থেকে আপনি টাকা আয় করতে সক্ষম হবেন।

2. ইনস্টাগ্রাম দিয়ে টাকা আয় করুন

ইনস্টাগ্রাম বিশ্বের বিভিন্ন দেশে ও বাংলাদেশ বেশ জনপ্রিয় এবং বেশিরভাগ মানুষের স্মার্টফোনেও ইনস্টাগ্রাম অ্যাপ পাওয়া যায়। যে কেউ সহজেই ইনস্টাগ্রামে নিজের ভিডিও পোস্ট করার পাশাপাশি অন্যদের ভিডিওও দেখতে পারেন। কিন্তু আপনি কি জানেন যে আপনি মোবাইলের মাধ্যমে ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করতে পারেন।

হ্যাঁ, ইনস্টাগ্রামে প্রতি মাসে হাজার হাজার টাকা আয় করা যায়। যাইহোক, ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করতে, কিছু গুরুত্বপূর্ণ টিপস অনুসরণ করতে হবে আপনাকে। আপনার যদি ইনস্টাগ্রাম সম্পর্কে ভাল জ্ঞান থাকে, তবে ঘরে বসে একটি ভাল মোবাইল থেকে টাকা আয়ের জন্য ইনস্টাগ্রাম আপনার জন্য একটি ভাল উপায় হতে পারে।

মোবাইল থেকে ইনস্টাগ্রামে আয় করতে হলে অবশ্যই ভালো ফলোয়ার থাকতে হবে। মানে আপনার প্রকৃত অনুসারীর সংখ্যা 1,000 বা তার বেশি হওয়া উচিত। এর পরে আপনাকে RELS ভিডিও, কাজের পোস্ট ইত্যাদি লিখতে হবে। এর পরে আপনি ইনস্টাগ্রাম থেকে টাকা আয়ের উপায়গুলি চেষ্টা করতে পারেন।

3. ব্লগিং করে ঘরে বসে মোবাইলে আয়

ব্লগিং করে ঘরে বসে মোবাইলে আয়
ব্লগিং করে ঘরে বসে মোবাইলে আয়

ঘরে বসে মোবাইলে আয় করার উপায় সময়ের মধ্যে ব্লগিংও আজকাল খুব আলোচিত। ভিডিও বানাতে ভালো না লাগলে লিখতে পারেন। হ্যাঁ, আপনি লেখার জন্য টাকা পাবেন। ব্লগিং হল একমাত্র উপায় যেখানে আপনি লিখে টাকা আয় করতে পারেন। মোবাইল থেকে ব্লগিং করতে কিছুটা সময় সাপেক্ষ হলেও দক্ষতা থাকা প্রয়োজন।

যে কোন বিষয়ে ভালো জ্ঞান থাকলে লিখতে পারেন। ব্লগিং থেকে আয় করতে হলে আপনাকে একটি ব্লগ তৈরি করতে হবে। একটি ব্লগ শুরু করার জন্য আপনাকে একটি ডোমেইন ও হোস্টিং কিনতে হবে। কিন্তু আপনি কোনো টাকা খরচ না করেই একটি ব্লগ শুরু করতে পারেন।

আপনি digitaltuchi.com-এর মতো একটি ব্লগ তৈরি করতে পারেন এবং Blogger.com এ। আপনার কাছে অর্থসংকট থাকলে আপনি গুগলের এ ফ্রী প্লাটফরমটি ব্যবহার করে আপনার নিজের বিনামূল্যের ব্লগ তৈরি করে এটিতে কাজ শুরু করতে পারেন। ট্রাফিক ও ট্রাফিক কোথা থেকে আসছে সেই অনুযায়ী ব্লগ থেকে টাকা আয় হয়ে থাকে।

যখন আপনার ব্লগে ভালো ট্রাফিক আসতে শুরু করে তখন আপনি গুগল অ্যাডসেন্সের জন্য আবেদন করতে পারেন। এছাড়াও আপনি একটি ব্লগের মাধ্যমে একটি পণ্য বিক্রি করে (এফিলিয়েট মার্কেটিং) টাকা আয় করতে পারেন। এটি মোবাইল থেকে টাকা আয়ের আরেকটি সঠিক উপায়।

4. গেম খেলে আয় করুন

আপনি যদি গেম খেলতে পছন্দ করেন তবে আপনি গেম খেলে টাকা আয় করতে পারেন। কিছু সাইট এবং অ্যাপ আছে যেগুলো গেম খেলার জন্য অর্থ প্রদান করে। আজকাল অনেকেই শুধু মোবাইলে গেম খেলে টাকা আয় করছে।

এর মধ্যে রয়েছে SkillClass, Winzo, Bigcash এবং Gamezy অ্যাপ। এই অ্যাপগুলিতে আপনি ক্রিকেট, কার রেসিং, ফ্রুট কাট, বাবল শুটার, লুডো, ক্যারাম ইত্যাদি গেম খেলতে পারবেন। আপনি এই গেমিং অ্যাপে গেম খেলে টাকা জিততে পারেন। এগুলি ছাড়াও, আপনি আপনার বন্ধুদের সাথে এই অ্যাপগুলি শেয়ার করে তাদের সাইন আপের মাধ্যমেও টাকা আয় করতে পারেন।

আপনি এই অ্যাপগুলি থেকে আপনার জিতে নেওয়া টাকা অনলাইন ডিজিটাল মুদ্রা এবং আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তর করতে পারেন। এই অ্যাপগুলি থেকে ফ্রি ১০০ টাকা নগদ উপার্জন করতে এখনই ডাউনলোড করুন।

5. সার্ভে করে ঘরে বসে আয় করুন

বর্তমান সময়ে, ইন্টারনেটে এমন অনেক ঘরে বসে মোবাইলে আয় করার অ্যাপ রয়েছে যা তাদের মতামত বা ধারণা দেওয়ার জন্য অর্থ প্রদান করে। হ্যাঁ, আপনি যদি রোমিংয়ে টাকা আয় করতে চান, তাহলে মোবাইল থেকে সার্ভে করে অতিরিক্ত আয় করতে পারেন।

সার্ভে করে টাকা আয় করতে হলে আপনার ভালো জ্ঞান থাকতে হবে কারণ জরিপে আপনাকে কিছু প্রশ্নের উত্তর দিতে হবে। Google Opinion Reward, Google Task Mate, Primise এবং ySense হল সমীক্ষা থেকে টাকা আয়ের জনপ্রিয় অ্যাপ।

আপনি এই সার্ভে অ্যাপস থেকে মাসে 10 হাজার পর্যন্ত আয় করতে পারবেন। আপনি এগুলি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারেন।

6. রেফার করে ঘরে বসে মোবাইলে আয়

এটি একটি মোবাইল থেকে রেফার করে টাকা আয় করার একটি সহজ উপায়। আজকে এমন অনেক লোক আছে যারা শুধু তাদের বন্ধুদের রেফার করে টাকা আয় করছে। কারণ আজকাল এমন অনেক মোবাইল অ্যাপ রয়েছে যেগুলি তাদের লিঙ্ক থেকে কাউকে ডাউনলোড করার জন্য 500 টাকা পর্যন্ত দেয়। 

ঘরে বসে মোবাইলে টাকা আয়ের অ্যাপের মধ্যে রয়েছে Bigcash, Upstox, Coinswitch এবং Coindcx অ্যাপ। আপনি আপনার বন্ধুদের এই মোবাইল অ্যাপগুলি রেফার করে প্রতিদিন 1000 উপার্জন করতে পারেন।

7. ছবি বিক্রি করে মোবাইল থেকে টাকা আয় করুন

আপনি যদি ফটো তোলার শৌখিন হন তবে আপনি আপনার ছবি থেকে টাকা আয় করতে পারেন। আপনি Foap অ্যাপে আপনার ছবির সংগ্রহ আপলোড এবং বিক্রি করতে পারেন। এটি Foap.com এ ফোপ মার্কেটের মাধ্যমে করা যেতে পারে। এই কোম্পানীটি আপনার তোলা ফটোগুলি তার অংশীদারদের কাছে পাঠায় এবং বিক্রি করে যেমন Getty Images। এখানে আপনি আপনার পোর্টফোলিও তৈরি করতে পারেন। আপনি পেপ্যালের মাধ্যমে ক্যাশ আউট করতে পারেন, আপনার তোলা ছবি যাই হোক না কেন কেনা হয়েছে।

8. Google Maps থেকে ঘরে বসে মোবাইলে আয়

আপনি যদি বলেন যে আপনি গুগল ম্যাপ থেকে মাসে 25 হাজার আয় করতে পারেন, তাহলে আপনার কেমন লাগবে। হ্যাঁ এটা সত্য. আপনি যদি ভালোভাবে Google Maps ব্যবহার করতে জানেন, তাহলে আপনি মানুষের ব্যবসা ভেরিফাই করে টাকা আয় করতে পারেন। এটি হতে পারে আপনার মোবাইল থেকে টাকা আয়ের অন্যতম সেরা উপায়।

Google Maps থেকে উপার্জন করতে, আপনাকে প্রথমে Google-এ এমন ব্যবসাগুলি খুঁজে বের করতে হবে যেগুলি তালিকাভুক্ত কিন্তু এখনও ভেরিফাই করা হয়নি৷ আপনাকে যা করতে হবে তা হল Google Maps-এ অসমাপ্ত ব্যবসা ভেরিফাই করতে সাহায্য করা। এর জন্য, আপনাকে ব্যবসার মালিকদের একটি ইমেল পাঠাতে হবে, যাদের ব্যবসা এখনও ভেরিফাই করা হয়নি। যেটিতে আপনি ব্যবসার মালিককে ব্যাখ্যা করবেন কিভাবে আপনি Google Maps-এ আপনার ব্যবসা ভেরিফাই করতে পারেন। এর মাধ্যমে আপনি তাদের কাছ থেকে টাকা নিতে পারবেন।

9. মিমস (Memes) তৈরি করে মোবাইল থেকে টাকা আয় করুন

আজ সারা বিশ্বে মিম খুব জনপ্রিয় হয়ে উঠছে। আজ মজার বার্তা পাঠানোর সেরা উপায় হয়ে উঠেছে মিম। আপনি যদি Memes ব্যবহার করেন এবং Memes তৈরি করে টাকা আয় করতে চান, তাহলে আপনি MemeChat অ্যাপে মজার মিম তৈরি করে ভালো পরিমান টাকা আয় করতে পারেন। Memes হল মোবাইল থেকে টাকা আয়ের একটি উপায়।

MemeChat অ্যাপ থেকে টাকা আয় করতে, আপনাকে Google Play Store থেকে এটি ইনস্টল করতে হবে এবং একটি অ্যাকাউন্ট সেটআপ করতে হবে। এর পরে, আপনি এটিতে বিভাগ অনুসারে মজার মেমস আপলোড করতে পারেন। যখন আপনার Memes অনুমোদন হয়ে যাবে তখন আপনি প্রতি Memes থেকে 5 টাকা থেকে 30 টাকা পেতে পারেন। আপনার তৈরি করা memes উচ্চ মানের হতে হবে। 

অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট 2022 | প্রতিদিন আয় বিকাশ পেমেন্ট

ঘরে বসে মোবাইলে আয় সম্পর্কে কিছু কথা

মনে রাখবেন আপনি ঘরে বসে যেকোনো কাজ করেন না কেন আপনাকে একটি লক্ষ্য স্থির করতে হবে।  সেই সাথে অনলাইন থেকে টাকা আয় করার জন্য ধৈর্য  ধারণ করতে হবে।  বিশেষ করে নতুনদের মধ্যে সবচেয়ে বেশি ধৈর্যের অভাব।  ধৈর্য ধারণ করে লেগে থাকুন কাজ শিখতে থাকুন এবং প্রতিদিন আপনার বিষয় বস্তুর উপরে নতুন নতুন আপডেট দিন।

 কেননা অনলাইনে আপনার কাজগুলো লোকেদের পছন্দ হলে তবেই তারা আপনার কাজ গুলো দেখবে এবং আপনি টাকা আয় করতে পারবেন।  আপনি যখন নতুন থাকবেন তখন আপনার ফ্রেন্ড ফলোয়ার অনুরাগীরা সাক্ষীর সংখ্যা অনেক কম থাকবে যতই দিন যাবে আপনি কাজ করতে থাকবেন আপনার ফ্রেন্ড ফলোয়ার আশা-আকাঙ্ক্ষার সংখ্যা বাড়তে থাকবে এবং আপনারা এর পরিধি ও বাড়তে থাকবে।

তাই ধৈর্য না হারিয়ে অনলাইন থেকে ঘরে বসে মোবাইলের মাধ্যমে টাকা আয় করার জন্য আপনার একান্ত ধৈর্য, একাগ্রতা এবং বিচক্ষণতার পরিচয় দিতে হবে।

একবার আপনি আপনার জীবনের প্রথম ডলার ইনকাম করতে পারলে পরবর্তীতে আপনি আসল অনলাইনে টাকা ইনকাম সম্পর্কে জানতে ও বুঝতে নিজেই শিখে যাবেন।

আরও পড়ুনঃ

কিভাবে ব্লগার হওয়া যায় | ব্লগিং করতে হলে কি করতে হবে

CPA Marketing Bangla Meaning | সিপিএ মার্কেটিং কি, কিভাবে করে [ Full Gide ]

মোবাইল থেকে টাকা আয় করার উপায় কি কি?

ইউটিউব, বিগক্যাশ, আপস্টক্স এবং ব্লগিং হল মোবাইল থেকে টাকা আয়ের উপায়।

কিভাবে 2022 সালে মোবাইল থেকে টাকা আয় করবেন?

2022 সালে, আপনি YouTube, ব্লগিং এবং গেম খেলে মোবাইল থেকে টাকা আয় করতে পারেন।

শেষ কথা,

আমরা আশা করি আমাদের দ্বারা উল্লিখিত ঘরে বসে মোবাইলে আয় করার পদ্ধতিগুলি আপনার জন্য উপকারী হবে। এবং এই তথ্যপূর্ণ পোস্ট থেকে আপনার পক্ষে সিদ্ধান্ত নেওয়া সহজ হবে যে আপনি কীভাবে সহজেই ঘরে বসে আপনার মোবাইল থেকে টাকা আয় করতে পারেন এবং আপনার স্বপ্ন পূরণ করতে পারেন।

এই পোস্টটি অর্থাৎ কিভাবে মোবাইল থেকে টাকা আয় ২০২২ করবেন আপনার ভালো লাগলে বন্ধুদের মধ্যে শেয়ার করুন। যাতে আপনার যেকোন বন্ধুর অর্থের প্রয়োজন এবং টাকা আয় করতে চান তাদের উপকারে আসবে। তাহলে মোবাইলে থেকে টাকা আয়ের এই সমস্ত উপায় গুলি তাদের কাজে আসবে এবং এটি তাদের সাহায্য করবে এবং তাদের কারো কাছ থেকে টাকা ধার করতে হবে না।

ঘরে বসে অনলাইন থেকে টাকা আয় সম্পর্কে রেগুলার আপডেট পেতে জয়েন করুন আমাদের ফেসবুক পেজ।

Leave a Comment

four × 3 =