থ্রেড অ্যাপ কি? নতুন Threads App চালু করেছে মেটা কোম্পানি

সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম মেটা সম্প্রতি তাদের নতুন মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম Threads App চালু করেছে। থ্রেড অ্যাপ কি, কিভাবে ব্যবহার করবেন সম্পূর্ণ জানুন এই পোস্টে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এবং আইওএস উভয় ব্যবহারকারীর জন্য ৬ জুলাই থেকে সারাবিশ্বে চালু হয়েছে নতুন থ্রেড অ্যাপ।

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের কোম্পানি মেটা থ্রেডের লক্ষ্য টুইটারকে একটি কঠিন লড়াই দেওয়া। Threads App টি 6ই জুলাই 2023-এ লঞ্চ করা হয়েছে এবং মাত্র ২৪ ঘন্টার মধ্যে থ্রেড অ্যাপ টি গুগল প্লে স্টোরে এক মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে।

Threads App এখন 100টি দেশে উপলব্ধ এবং সকল ইনস্টাগ্রাম ব্যবহারকারী Threads App সঙ্গে সহজেই যুক্ত হতে পারবেন।

মেটা থ্রেড অ্যাপ চালু হওয়ার মাত্র চার ঘন্টার মধ্যে, 5 মিলিয়নেরও বেশি লোক এতে সাইন আপ করেছে।

এই পোষ্টের মাধ্যমে আপনি Threads App download সম্পর্কে জানাবো এবং সেই সাথে আপনি কিভাবে নতুন থ্রেড অ্যাপ ব্যবহার করবেন সেই সম্পর্কেও বাংলায় জানতে পারবেন।

আমরা আপনাকে বাংলায় থ্রেড অ্যাপ কি? কিভাবে নতুন থ্রেড অ্যাপ ডাউনলোড করবেন এবং ব্যবহার করবেন সেই সম্পর্কে বিস্তারিত বলব।

থ্রেড অ্যাপ কি? What is Threads App?

থ্রেড অ্যাপ কি What is Threads App
থ্রেড অ্যাপ কি? What is Threads App?

Threads / থ্রেড হল একটি মাইক্রোব্লগিং অ্যাপ যা ফেসবুক মেটা কোম্পানির ইনস্টাগ্রাম টিম দ্বারা তৈরি করা হয়েছে। এটি ব্যবহারকারীদের টেক্স, ভিডিও, অডিও ও সাম্প্রতিক ঘটনার আপডেটগুলি ভাগ করতে এবং সর্বজনীন আলোচনায় জড়িত হতে দেয়।

Threads App টি ব্যবহার শুরু করতে, আপনি আপনার Instagram অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করতে পারেন এবং থ্রেড অ্যাপে ৫০০ শব্দের একটি পোস্ট প্রকাশ করতে পারেন৷

সেই সাথে আপনি আপনার পোস্টগুলিতে লিঙ্ক, অন্যের সাথে ট্যাগ, পাঁচ মিনিট পর্যন্ত ভিডিও এবং ফটো যোগ করতে পারেন।

আরও পড়ুনঃ

ফেইসবুক স্টক মূল্য কত?

টুইটারে সবচেয়ে বেশি ফলোয়ার কার?

টুইটার ও থ্রেড অ্যাপ এর মধ্যে পার্থক্য? (Threads App Similarities to Twitter)

টুইটারের মত মেটা প্রকাশিত থ্রেড অ্যাপের ভিতরে কিছু মিল দেখা যায়। এটি একটি পাঠ্য-ভিত্তিক অ্যাপ এবং এটির একটি ব্যবহারকারী ইন্টারফেস রয়েছে যা টুইটারের ডিজাইনের মতো।

এছাড়াও, থ্রেডস টুইটারের মতো একটি শব্দ সীমা আরোপ করে, যাতে ব্যবহারকারীরা ৫০০ শব্দের পোস্ট তৈরি করতে পারে।

এছাড়াও ব্যবহারকারীরা তাদের পোস্টে বা স্ট্যাটাসে পাঁচ মিনিট সময়কালের ভিডিও এবং ছবি শেয়ার করতে পারবেন।

থ্রেড অ্যাপের বিশেষ বৈশিষ্ট্য কি? (Special Features of Threads App)

আপনি ইতিমধ্যে জেনে ফেলেছেন ফেসবুক কোম্পানি মেটা থেকে প্রকাশিত হয়েছে থ্রেড অ্যাপ। আপনি নিশ্চয়ই এতক্ষণে থ্রেড অ্যাপের সমস্ত বৈশিষ্ট্য জানতে পেরেছেন যা টুইটারের সাথে মিল রয়েছে, তাই আসুন এখন আমাদের বিশেষ সুবিধাগুলি সম্পর্কে জানি।

ডিসকাউন্টে সকল সিমের মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার
ক্রয় করতে DESH OFFER সাইটে ভিজিট করুন।

আরও পড়ুনঃ

Palli Bidyut Bill Payment Online

100 টি মজার ধাঁধা । উত্তর সহ ধাঁধা পড়ুন

অনুসরণ এবং সংযোগ করুন ( Follow and Connect )

থ্রেড, ইনস্টাগ্রামের মতো, ব্যবহারকারীদের অনুরূপ আগ্রহের সাথে বন্ধু এবং সামগ্রী নির্মাতাদের সাথে অনুসরণ করতে এবং সংযোগ করতে দেয়।

এবং একই সাথে এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের ইনস্টাগ্রামে অনুসরণ করা লোকেদের সাম্প্রতিক পোস্টগুলির সাথে আপডেট থাকতে সক্ষম করে।

তরুণ ব্যবহারকারীদের জন্য গোপনীয়তা

16 বছরের কম বয়সী ব্যবহারকারীরা যখন থ্রেডে যোগ দেয় তখন তারা স্বয়ংক্রিয়ভাবে একটি ব্যক্তিগত প্রোফাইল পায়। অ্যাপটির নিরাপত্তা ও গোপনীয়তার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

মিথস্ক্রিয়া উপর নিয়ন্ত্রণ (Control over Interactions)

থ্রেডের মধ্যে কে তাদের পোস্টে উল্লেখ করতে বা উত্তর দিতে পারে তা নিয়ন্ত্রণ করার ক্ষমতা ব্যবহারকারীদের আছে। এই বৈশিষ্ট্যটি জাল/উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচার মূলক বার্তা এড়াতে সাহায্য করে।

এছাড়াও থ্রেড অ্যাপে আপনি নির্দিষ্ট শব্দ সম্বলিত উত্তর ফিল্টার করতে কীওয়ার্ড যোগ করতে পারেন। এতে করে থ্রেডে অ্যাপ ব্যবহারকারীরা দ্রুত তাদের কাঙ্ক্ষিত পোস্টগুলি খুজে পেতে পারেন।

ডিসকাউন্টে সকল সিমের মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার
ক্রয় করতে DESH OFFER সাইটে ভিজিট করুন।

আরও পড়ুনঃ

রোমানিয়া বেতন কত টাকা ও সুবিধা কেমন?

মরক্কো ভিসার দাম কত?

থ্রেডে প্রোফাইল ম্যানেজমেন্ট

থ্রেডে অ্যাপে আপনি ইনস্টাগ্রামের মতো, তিন-ডট মেনু অ্যাক্সেস করে থ্রেডগুলিতে একটি প্রোফাইল আনফলো, ব্লক, নিষিদ্ধ বা রিপোর্ট করতে পারেন। আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আপনার ইনস্টাগ্রামে একাউন্টে ব্লক করা যেকোনো অ্যাকাউন্ট স্বয়ংক্রিয়ভাবে থ্রেডেও ব্লক হয়ে যাবে।

থ্রেড অ্যাপ ডাউনলোড করবেন কিভাবে? ( Threads App Download )

বন্ধুরা, ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের মেটা কোম্পানির ইনস্টাগ্রাম কর্মীরা টুইটারের আদলে থ্রেড অ্যাপ প্রকাশ করেছে, তাই এটি খুঁজে পেতে আপনার কোন সমস্যা হবার কথা নয় কেননা গুগল প্লে স্টোরে Threads App সার্চ করলে আপনার সম্মুখে চলে আসবে অ্যাপসটি।

আমর আপনার সাহায্যের জন্য, নিম্মে এন্ড্রয়েড ডিভাইস ও আই ও এস ডিভাইসের জন্য ট্রেড অ্যাপ ডাউনলোড লিঙ্কগুলি দিয়েছি, যেটিতে ক্লিক করে আপনি সহজেই Threads App ডাউনলোড করতে এবং এই অ্যাপটি ব্যবহার শুরু করতে পারেন।

কিভাবে থ্রেড অ্যাপে সাইন আপ করবেন? How to Sign Up for Threads অ্যাপ

থ্রেড অ্যাপ একাউন্ট খোলার নিয়ম –

  1. থ্রেড অ্যাপে সাইন আপ করতে আপনার iOS বা Android স্মার্টফোনে Threads অ্যাপটি ডাউনলোড করুন।
  2. তারপর থ্রেড অ্যাপটি খুলুন এবং লগইন উইথ ইনস্টাগ্রামে ক্লিক করুন।
  3. মনে রাখবেন আপনি যদি আপনি একজন instagram app ব্যবহারকারী হন এবং ইতিমধ্যে আপনার ফোনে ইনস্টাগ্রামে লগ ইন করে থাকে, তবে থ্রেড অ্যাপে আপনি স্বয়ংক্রিয়ভাবে লগ ইন হতে পারবেন, এক্ষেত্রে আপনাকে নতুন করে থ্রেড অ্যাকাউন্ট তৈরি করার প্রয়োজন নেই।
  4. আপনার যদি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট না থাকে তবে থ্রেড থ্রেড ব্যবহার জন্য সাইন আপ করার জন্য আপনাকে একটি পৃথক আইডি এবং পাসওয়ার্ড তৈরি করতে হবে।

আরও পড়ুনঃ

২২ ক্যারেট সোনার দাম 

বিদ্যালয়ে পাঠাগার স্থাপনের জন্য আবেদন পত্র কিভাবে লেখতে হয়?

থ্রেড অ্যাপ কি?

মেটা ইনস্টাগ্রাম থেকে প্রকাশিত নতুন একটি মাইক্রো ব্লগিং অ্যাপ হচ্ছে থ্রেড অ্যাপ কি?

থ্রেড অ্যাপ কত তারিখে প্রকাশিত হয়?

6 জুলাই ২০২৩ সালে থ্রেড অ্যাপ টি সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় বা প্রকাশিত হয়।

থ্রেড অ্যাপ কি টুইটারের প্রতিদ্বন্দ?

মেটা Instagram থেকে প্রকাশিত থ্রেড অ্যাপ টি অনেকটাই টুইটারের আদলে তৈরি করা, তাই আপনি বলতেই পারেন মেটা অ্যাপ টুইটারের একটি শক্ত প্রতিদ্বন্দ্বী।

Conclusion

Meta টুইটারের সাথে প্রতিযোগিতা করতে থ্রেডস নামে একটি নতুন অ্যাপ তৈরি করেছে। এই পোষ্টের মাধ্যমে আমরা আপনাকে সম্পূর্ণ বাংলায় থ্রেড অ্যাপ কি এবং কীভাবে আপনি সহজেই থ্রেড অ্যাপ ডাউনলোড ও ব্যবহার করতে হয় তা ব্যাখ্যা করেছি, তাই যদি আপনি এই তথ্যটি পছন্দ করেন তবে দয়া করে এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।

আরও পড়ুনঃ

ব্রাজিলের খেলা কবে ২০২৩

আজকে সয়াবিন তেলের দাম কত 

মার্ক জাকারবার্গ তার আরো একটি বুদ্ধি খাটিয়ে সম্পূর্ণ টুইটারের আদলে তৈরি করেছেন থ্রেড অ্যাপ। সেই সাথে মেয়েটা অধীনস্থ ফেসবুক প্রতিষ্ঠানের জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট Instagram ব্যবহারকারীরা সহজেই থ্রেড অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

যে সকল স্মার্টফোন ব্যবহারকারীর Instagram একাউন্ট রয়েছে তারা খুব সহজেই Instagram login করলে তাদের সেট অ্যাকাউন্টে লগইন করতে পারবেন।

অর্থাৎ মার্ক জাকারবার্গ তার কফি করার বুদ্ধিকে কাজে লাগিয়ে, টুইটারের আদলে টুইটারের মতোই সম্পূর্ণ নতুন আরেকটি থ্রেড অ্যাপ তৈরি করেছে

টেলিকম অফার,

অনলাইন থেকে টাকা ইনকাম,

ইন্টারনেট দুনিয়ার নিত্যনতুন তথ্য পেতে নিয়মিত ভিজিট করুন আমাদের ওয়েবসাইট।

এবং জয়েন করুন আমাদের ফেসবুক পেজ।

কমদামে মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার কিনতে ভিজিট করুনঃ এখানে ক্লিক করুন
ডিজিটাল টাচ ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
ডিজিটাল টাচ সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুনঃ এই লিংকে
অনলাইনে টাকা ইনকাম সম্পর্কে জানতে ভিজিট করুনঃ www.digitaltuch.com সাইট ।

Leave a Comment