Asia Cup 2023: ৩২ বছর বয়সে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন পাকিস্তানি ক্রিকেটার

আজ শুরু হয়েছে Asia Cup 2023, এশিয়া কাপের প্রথম ম্যাচে মুখোমুখি পাকিস্তান বনাম নেপাল। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ নবাগত নেপালের বিপক্ষে পাকিস্তানের ওপেনিং জুটি করেছে মাত্র 21 রান। মাত্র ৪ রানের ব্যবধানে দলীয় প্রতিষ্ঠানে পাকিস্তানের দ্বিতীয় উইকেটের পতন ঘটে। তারপর বাবর আজম ও রেজওয়ান খুব ভালোভাবেই সামাল দিচ্ছিলেন দলের প্রাথমিক বিপর্যয়।

তবে দলীয় ১১৩ রানে মোহাম্মদ রেজওয়ান ৪৪ (৫০) এবং দলীয় ১২৪ রানে আগা সালমান ৫ (১৪) আউট হয় সাজগোজ ফিরলে আরো একবার বিপর্যয় পাকিস্তান দল। তবে দলীয় অধিনায়ক বাবর আজম ক্রিজে ছিলেন। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে বাবর আজমের সাথে জুটি পাবেন ইফতেখার আহমেদ।

দলীয় ১২৪ রানে পাকিস্তানের ৪ টি উইকেটের পতন ঘটার পর পঞ্চম উইকেট জুটি টিকে থাকা খুবই গুরুত্বপূর্ণ ছিল। তবে বাবর আযমকে যোগ্য সঙ্গ দিয়ে Asia Cup 2023 এর প্রথম ম্যাচে পাকিস্তানকে বড় সংগ্রহ এনে দিয়েছেন ইফতেখার আহমেদ।

পঞ্চম উইকেট জুটিতে বাবর আজম ও ইফতেখার আহমেদের সংগ্রহ ২১৪ রান। এই দুই ব্যাটসম্যানের দুর্দান্ত শতরানের ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ৩০০ অতিক্রম করে।

৪৯ তম ও ওভারে কারান কেসির বলে ৪ হাঁকিয়ে ৩২ বছর বয়সে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন পাকিস্তানি ক্রিকেটার ইফতেখার আহমেদ। ইফতেখার আহমেদের বিধ্বংসী মারকাটারি ব্যাটিংয়ের সবাই জানলেও আজ তার পূর্ণতা পেয়েছে জীবনের প্রথম শত রানের মাধ্যমে। ১১ টি ৪ ও ৬ টি ছক্কার সাহায্যে ৬৭ বলে ওয়ানডে ক্রিকেটে প্রথম শত রান পূর্ণ করেন ইফতেখার আহমেদ।

এর আগের ওভারের শেষ বলে বাবর আজম ব্যক্তিগত দেড়শ শত রান পূর্ণ করেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। ৫০ তম ওভারের চতুর্থ বলে মিড অফ এ ক্যাশ দিয়ে বাবর ব্যক্তিগত ১৫১ (১৩১) রানে আউট হন। ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ১৫০ রানের মাইল ফলক স্পর্শ করলেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম।

শেষ পর্যন্ত ৪ টি ছক্কা ও ১১ টি ৪ এর সাহায্যে ৭১ বলে ১০৯ রানে অপরাজিত ছিলেন ইফতেখার আহমেদ। ব্যক্তিগত শতরান পূর্ণ করে খুবই উচ্চশিক্ষিত ছিলেন ইফতেখার আহমেদ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক বাবর আজমের ভুয়সি প্রশংসা করেছেন ইফতেখার আহমেদ।

বাবর আজম ও ইফতেখার আহমেদের দুর্দান্ত ২১৪ রানের পার্টনারশিপের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৩৪২ রান।

কমদামে মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার কিনতে ভিজিট করুনঃ এখানে ক্লিক করুন
ডিজিটাল টাচ ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
ডিজিটাল টাচ সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুনঃ এই লিংকে
অনলাইনে টাকা ইনকাম সম্পর্কে জানতে ভিজিট করুনঃ www.digitaltuch.com সাইট ।

Leave a Comment