মরক্কোর খেলা কবে? মরক্কো সেমিফাইনাল খেলবে কবে ও কার সাথে?

মরক্কোর খেলা কবে ফুটবল বিশ্বকাপ ২০২২ এ বাংলাদেশ সময় অনুসারে জানুন এই পোস্ট থেকে। Morocco Next Match Date and squad in world cap semi finial 2022. মরক্কোর খেলা কত তারিখে এবং বাংলাদেশ সময় ও দিন তারিখ সহ জানতে সম্পূর্ণ পোস্ট পড়ুন।

কাতার বিশ্বকাপ ২০২২ এর সেমিফাইনাল পর্বে চলে এসেছি আমরা, আর মাত্র দুটি ম্যাচ পরেই হবে ফাইনাল। কারণ ১৬ টিমের নক আউট পর্ব, কোয়ার্টার ফাইনাল পর্ব শেষে এখন ৪টি 2022 ফুটবল বিশ্বকাপ শিরোপা প্রত্যাশী দলটি কে রয়েছে কাতারে।

বিশ্বকাপ ইতিহাসে এই প্রথম কোন মুসলিম দেশ সেমিফাইনালে অংশগ্রহণ করার যোগ্যতা অর্জন করেছে। সেই শক্তিশালী ফুটবল দলের নাম মরক্কো। আর এই সেমিফাইনাল খেলা যেন কোন ভাবেই মিস করা যায় না, কেননা একজন মুসলিম দেশের নাগরিক হিসেবে ফুটবলে একটি মুসলিম দেশের পক্ষে গলা ফাটানো ভক্ত-সমর্থকদের প্রয়োজন রয়েছে।

সে কারণে আমি নিজে ও আপনাদের অনেকের ইচ্ছাকে প্রাধান্য দিয়ে জানতে চাই যে, মরক্কোর খেলা কবে হবে? জেনি নিন।

মরক্কোর খেলা কবে? মরক্কো সেমিফাইনাল খেলবে কবে ও কার সাথে?

মরক্কোর খেলা কবে

২০২২ কাতার বিশ্বকাপ এর দ্বিতীয় সেমিফাইনাল মাচটি খেলবে মরক্কো, খেলা অনুষ্ঠিত হবে ১৫ ডিসেম্বর ২০২২ তারিখ। এবারের ফুটবল বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল খেলায় মরক্কোর প্রতিপক্ষ ২০১৮ সালের বিশকাপ জয়ী দল ফ্রান্স।

ফুটবল বিশ্বকাপ ২০২২ এ একটি মুসলিম ফুটবল ঐতিহ্যময় দেশের ভিন্নধর্মী সেমিফাইনাল খেলা টি আপনি বাংলাদেশ সময় রাত এক (০১) টার পরে দেখতে পারবেন।

মনে রখবেন ২০২২ কাতার বিশ্বকাপ আসরের সেরা একটি সেমিফাইনাল খেলা আয়োজিত হতে যাচ্ছে। সেহেতু এটা নিশ্চিতভাবে বলা যায় যে, ডিসেম্বরের ১৫ তারিখে বাংলাদেশ সময় রাত ১ টায় রোজ বুধবার অনুষ্ঠিত ফ্রান্স বনাম মরক্কোর সেমিফাইনাল ম্যাচ টি একটু ভিন্নধর্মী হবে।

মরক্কোর খেলা কত তারিখে? | Morocco Next Match Date 2022

ফুটবল বিশ্বকাপ ২০২২ এর কোয়ার্টার ফাইনাল খেলায় মরক্কো শক্তিশালী পর্তুগালের বিপক্ষে এক (১-০) গোলে জয়লাভ করেছে।

এবারের বিশ্বকাপ ফুটবল ইতিহাসে সব থেকে বেশি গোল স্কোর করা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল ও শিরোপা প্রত্যাশী পর্তুগালের বিপক্ষে জয়লাভ করে মরক্কো, প্রথমবারের মত কাতার বিশ্বকাপের সেমিফাইনালে খেলার সুযোগ তৈরি করে নেয় তার।

২০২২ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল খেলায় অংশ গ্রহন করবে মরক্কো, ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৫ ডিসেম্বর ২০২২ তারিখে, (বুধবার রাতে)। মূলত আপনি যদি বাংলাদেশ থেকে মরক্কো বনাম স্পেনের এই দ্বিতীয় সেমিফাইনাল খেলা টি দেখতে চান তবে সামনের বুধবার রাত ১ টা সময় খেলার মাঠে অথবা আপনার টিভি সেটের সামনে বসুন।

তবেই আপনি ১৫ ই ডিসেম্বর রাত ১ টায় মরক্কো বনাম ফ্রান্স দলের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনাল খেলাটি সরাসরি দেখতে পারবেন।

Morocco Semi Finial Next Match Schedule 2022

FIFA World Cup 20222nd Semi-Finals
TeamsMorocco vs France
Date 15-Dec-2022
Time 1:00 AM (BD Time)
Morocco vs France Semi Finial Schedule 2022

Morocco vs France Head To Head 2022 – ফ্রান্স বনাম মরক্কো খেলা কবে? পরিসংখ্যান কি বলছে

ম্যাচপরিসংখান
দ্বিতীয় সেমিফাইনালফ্রান্স বনাম মরক্কো
তারিখ১৫ ডিসেম্বর
বাংলাদেশ সময়বুধবার রাত ১ টা
ভেনুআল বায়েত স্টেডিয়াম
ফ্রান্সের জয়ের সম্ভাবনা৭৫%
মরক্কোর জয়ের সম্ভাবনা১৫%
অতিরিক্ত সময়ে খেলার সম্ভাবনা১০%
মুখোমুখি দেখা১১ বার
ফ্রান্সের জয়৭ টি
মরক্কোর জয়১ টি
ড্র হয়েছে৩ টি
ফিফা বিশ্বকাপে দেখা
ফ্রান্স বনাম মরক্কো খেলা কবে? পরিসংখ্যান কি

ফিফা বিশ্বকাপে এখন পর্যন্ত ফ্রান্সের বিপক্ষে মরক্কো কোন খেলা অনুষ্ঠিত হয়নি। তবে আন্তর্জাতিক বিভিন্ন ফুটবল ম্যাচ ফ্রান্স বনাম মরক্কোর মুখোমুখী খেলা হয়েছে বেশ কয়েকবার।

পরিসংখ্যান বলছে ফ্রান্স বনাম মরক্কো সর্ব মোট 11 টি ফুটবল ম্যাচ খেলেছে। ফ্রান্সের ৭টি জয়ের বিপরীতে মাত্র একটি জয় নিয়ে পরিসংখ্যানের বিচারের অনেকটাই পিছিয়ে রয়েছে মরক্কো। তবে তিনটি ম্যাচে ফ্রান্সের সাথে খেলা ড্র করার স্মৃতি রয়েছে মরক্কোর।

যে সকল ফুটবলপ্রেমিরা জানতে চেয়েছিলেন যে, মরক্কোর খেলা কবে হবে। আশা করি আপনারা উপরে উল্লেখিত বাংলা ও ইংরেজি সারণী থেকে মরক্কোর খেলার সময়সূচি ২০২২ সম্পর্কে স্পষ্ট জানতে পেরেছেন।

২০২২ কাতার বিশ্বকাপে মরক্কোর খেলার সময়সূচি? 

ইতিমধ্যেই আপনারা জানতে পেরেছেন যে মরক্কো ফিফা বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে খেলবে, তাই অনেকেরি ইচ্ছা জানার মরক্কোর খেলা কবে হবে। 

ফ্রান্স বনাম মরক্কোর মধ্য কার ফিফা বিশ্বকাপ 2022 এর দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ টি আগামী মঙ্গলবার রাত 1 টায় অনুষ্ঠিত হবে কাতারের আল বায়েত স্টেডিয়ামে। 

আন্তর্জাতিক সময় অনুসারে খেলা টি ১৫ই ডিসেম্বর ২০২২ তারিখে অনুষ্ঠিত হবে, তবে বাংলাদেশ সময় অনুসারে 14 তারিখ রাতে বাংলাদেশ সময় রাত একটায় খেলাটি অনুষ্ঠিত হবে।

কাতার বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে এই প্রথম ফুটবল বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নেওয়া মরোক্কো এবং 2018 বিশ্বকাপের চ্যাম্পিয়ন ফ্রান্স এর বিপক্ষে।

ফ্রান্স বনাম মরক্কো খেলার সময়সূচী ২০২২

মরক্কোর খেলা হবে ১৫ই ডিসেম্বর ২০২২ তারিখে। বাংলাদেশ সময় বুধবার রাত ১ টা।

দ্বিতীয় সেমিফাইনালে মরক্কো বর্তমান চ্যাম্পিয়ন শক্তিশালী ফ্রান্সের বিপক্ষে খেলবে।

মরক্কো এখনো ফুটবল বিশ্বকাপ শিরোপা জিতেনি। এবারই প্রথম ফিফা ফুটবল বিশ্বকাপের সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে।

আজকের মরক্কোর খেলা দেখাবে অনেক গুলি চ্যানেলে। তাই বলা যায় অনেক গুলি টিভে কোন চ্যানেলেই আপনি কাতার বিশ্বকাপে মরক্কোর লাইভ ফুটবল খেলা গুলো দেখতে পারবেন। তবে বাংলাদেশ থেকে খেলা দেখার অন্যতম কিছু চ্যানেল হলো, Gtv, BTV, Sports 18 HD.

উপসংহার,

আশাকরি আপনি জানতে পেরেছেন মরক্কোর খেলা কবে?

ফ্রান্স বনাম মরক্কোর পরিসংখ্যান ও ফ্রান্স বনাম মরক্কোর খেলা কবে এই সম্পর্কে আপনার আরো কিছু জানার থাকলে আমাদের কমেন্ট করে জানান।

আশা করছি আজকের এই আর্টিকেলটি আপনাদের ভালো লাগবে এবং আপনারা আজকের এই আর্টিকেল থেকে ফ্রান্স এবং মরক্কোর পরিসংখ্যান জানতে পারবেন।

খেলাধুলা বিষয়ক এবং বিভিন্ন ধরনের জ্ঞানমূলক আর্টিকেল গুলো পড়তে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন।

সেই সাথে জয়েন করতে পারেন আমাদের ফেসবুক পেইজে। 

আরও পড়ুনঃ

মেসির মোট গোল সংখ্যা কত?

আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস পরিসংখ্যান

কাতার ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ নকআউট পর্বের সময়সূচী

Leave a Comment

3 × three =

%d bloggers like this: