সৌদি আরব মেডিকেল চেক করার নিয়ম

আপনি কি সৌদি আরবে যাওয়ার উদ্দেশ্যে মেডিকেল করেছেন? তাহলে সৌদি আরব মেডিকেল চেক করার নিয়ম সম্পর্কে জেনে নিন এখনি। প্রিয় পাঠক সৌদি মেডিকেল রিপোর্ট চেক অনলাইন খুবই সহজ একটি পদ্ধতি। তাহলে আর অপেক্ষা না করে এখনই আপনার সৌদি মেডিকেল রিপোর্ট চেক করে দেখুন এবং জানুন আপনি সৌদি আরব যাওয়ার জন্য ফিট নাকি আনফিট।

এই নিবন্ধের মাধ্যমে আপনাদের সৌদি মেডিকেল চেক করার বিস্তারিত প্রক্রিয়া নিচে তুলে ধরা হলো। এখান থেকে আপনারা সৌদি মেডিকেল রিপোর্ট দেখার উপায় সম্পর্কে জানার পাশাপাশি সৌদি মেডিকেল আনফিট কেন হয় এই সম্পর্কেও জানতে পারবেন।

সৌদি আরবের ভিসা পেতে মেডিকেল পরীক্ষা হল একটি বাধ্যতামূলক প্রক্রিয়া যা সকল আবেদনকারীকে সম্পন্ন করতে হবে। এই মেডিকেল পরীক্ষার উদ্দেশ্য হল নিশ্চিত করা যে আবেদনকারী শারীরিকভাবে সৌদি আরবে বসবাস এবং কাজ করার জন্য উপযুক্ত কিনা।

স্বাভাবিক নিয়মে মেডিকেল পরীক্ষা দেওয়ার পর কিছু দিন অপেক্ষা করতে হয় চূড়ান্ত মেডিকেল রিপোর্ট পাওয়ার জন্য। তাই নির্দিষ্ট সময় পর সৌদি মেডিকেল পরীক্ষার রিপোর্ট ইতিবাচক নাকি নেতিবাচক তা কিভাবে আপনি ঘরে বসে চেক করবেন সেই নিয়ম জেনে নিন। জি ভাই এটি আপনি খুব সহজে অনলাইনে সৌদি মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন।

অনলাইনে সৌদি আরব মেডিকেল চেক করার নিয়ম

সৌদি আরব অথবা বিদেশ যাওয়ার জন্য যে মেডিকেল টেস্ট করা হয় তার রিপোর্ট ২ উপায়ে চেক করা যায়। প্রথমটি হলো, যেই দেশে যাচ্ছেন সেই দেশের ইমিগ্রেশন ওয়েবসাইট থেকে এবং দ্বিতীয় উপায়টি হলো ডায়াগনস্টিক সেন্টারের ওয়েবসাইট থেকে।

ঘরে বসে অনলাইনে সৌদি মেডিকেল রিপোর্ট চেক করার জন্য ভিজিট করতে হবে Wafid Medical Status পেইজে, এটি সৌদি আরবের ভিসা চেক করার অফিসিয়াল ওয়েবসাইট।

এই ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনাকে বাছাই করে নিতে হবে Passport অথবা Wafid Slip অপশন। এরপর আপনার পাসপোর্ট নাম্বার অথবা Wafid Slip (ওয়াফিদ স্লিপ) নম্বর টাইপ করতে হবে। পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি মেডিকেল রিপোর্ট চেক করতে হলে আপনাকে জাতীয়তা বাংলাদেশী বাছাই করে নিতে হবে। এরপর অনুসন্ধান বাটনে ক্লিক করলে সৌদি মেডিকেল রিপোর্ট দেখতে পাবেন।

ইতি পর্বে সৌদি আরব মেডিকেল রিপোর্ট চেক করার জন্য ব্যবহার করা হতো v2.gcchmc.org সার্ভার, বর্তমানে দেশটির ইমিগ্রেশন মন্ত্রণালয় তাদের সার্ভার পরিবর্তন করে wafid করেছে।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব মেডিকেল চেক

  • সৌদি মেডিকেল রিপোর্ট চেক অনলাইনে জানতে ভিজিট করুন wafid.com/medical-status-search/
  • By passport Number সিলেক্ট করুন,
  • এবং তারপর আপনার পাসপোর্ট নাম্বার টাইপ করুন,
  • Nationality বা জাতীয়তা Bangladeshi বাছাই করুন,
  • সব শেষে Check বাটনে ক্লিক করুন।
পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব মেডিকেল চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব মেডিকেল চেক

উপরোক্ত দেখানো পদ্ধতিতে সৌদি মেডিকেল রিপোর্ট চেক করলে আপনি খুব সহজেই আপনার রিপোর্টটি দেখতে পারবেন। এছাড়াও সৌদি মেডিকেল রিপোর্ট দেখতে Wafid স্লিপ নাম্বার ব্যবহার করতে পারেন।

এছাড়াও Wafid স্লিপ নাম্বার দিয়ে কিভাবে সৌদি মেডিকেল রিপোর্ট চেক করতে হয় সেই সম্পর্কে বিস্তারিত জানতে নিম্নে উল্লেখিত পদ্ধতি অনুসরণ করুন।

আরও পড়ুনঃ

ভোটার আইডি কাড দেখার নিয়ম

Wafid স্লিপ নাম্বার দিয়ে সৌদি মেডিকেল চেক করার উপায়

Wafid স্লিপ নাম্বার দিয়ে সৌদি মেডিকেল চেক করার উপায়
Wafid স্লিপ নাম্বার দিয়ে সৌদি মেডিকেল চেক করার উপায়
  • সৌদি মেডিকেল রিপোর্ট দেখতে ওয়াফিদ অফিসিয়াল ওয়েবসাইট প্রবেশ করুন যা ইতিপূর্বে আপনাদের দেয়া হয়েছে।
  • এরপরে ওয়েবসাইটের হোমপেজে By passport number এবং Wafid Slip অপশন থেকে Wafid Slip বাছাই করুন,
  • আপনার ওয়াফিদ স্লিপ নাম্বার লিখুন,
  • সবশেষে Check বাটনে ক্লিক করুন।

এইভাবে খুব সহজেই সৌদি মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন। উপরে উল্লেখিত পদ্ধতি দুটির যেকোনো একটি ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার সৌদি মেডিকেল রিপোর্ট দেখতে পারবেন বলে আমরা মনে করি।

সৌদি মেডিকেল আনফিট কেন হয়?

প্রিয় পাঠক সৌদি মেডিকেল আনফিট কেন হয়? এমন প্রশ্ন আপনাদের অনেকের মাঝে। আপনাদের অবগতির জন্য জানাচ্ছি সৌদি মেডিকেল আনফিট আবার অনেকগুলো কারণ রয়েছে, তার মধ্যে অন্যতম হচ্ছে হেপাটাইটিস বি আপনার শরীরে থাকা।

তবে আপনি চাইলে ডাক্তারের পরামর্শ মেনে সৌদি মেডিকেল আনফিট থেকে নিজেকে সুরক্ষিত করতে পারবেন, এজন্য আপনার কিছু সময় লাগবে।

আড়ও পড়ুনঃ

ডিসকাউন্টে সকল সিমের মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার
ক্রয় করতে DESH OFFER সাইটে ভিজিট করুন।

জাতীয় পরিচয় পত্র যাচাই পদ্ধতি

টিন সার্টিফিকেট যাচাই করার নিয়ম | Tin Certificate Verification BD

IMEI Check BD Bangladesh | কিভাবে IMEI চেক করবেন 

সৌদি মেডিকেল চেক করার নিয়ম?

সৌদি আরব মেডিকেল চেক করতে ওয়াফিদ অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে আপনার পাসপোর্ট নাম্বার অথবা ওয়াফিদ স্লিপ নম্বর লিখে চেক বাটনে ক্লিক করুন।

উপসংহার,

পোষ্টের এই পর্যায়ে আপনাদের কাছ থেকে আজকের মত বিদায় নিচ্ছি, তবে যদি সৌদি মেডিকেল রিপোর্ট চেক করতে আপনার কোন সমস্যা হয় তাহলে অবশ্যই আমাদের কমেন্টের মাধ্যমে জানাবেন।

এই ব্লগে আমরা নিয়মিত অনলাইন ইনকাম, মোবাইল ব্যাংকিং, ফ্রিল্যান্সিং, ডিজিটাল মার্কেটিং সহ গুরুত্বপূর্ণ কন্টেন্ট গুলো প্রকাশ করে থাকে। আপনার এই ব্লকটি ভালো লাগলে অবশ্যই আমাদের নোটিফিকেশন বাটনটি অন করে রাখবেন এবং ফেসবুক পেজটি ফলো করবেন।

কমদামে মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার কিনতে ভিজিট করুনঃ এখানে ক্লিক করুন
ডিজিটাল টাচ ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
ডিজিটাল টাচ সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুনঃ এই লিংকে
অনলাইনে টাকা ইনকাম সম্পর্কে জানতে ভিজিট করুনঃ www.digitaltuch.com সাইট ।

Leave a Comment