গ্রামীণফোন ব্যালেন্স চেক কোড কি? | কিভাবে জিপি সিমের ব্যালেন্স চেক করে?

বাংলাদেশের জনপ্রিয় টেলিকম অপারেটর গ্রামীণফোন ব্যালেন্স চেক কোড সম্পর্কে আজকে আপনাদের জানাবো। গ্রামীণফোন টেলিকম অপারেটর এর সংক্ষিপ্ত নাম জিপি বলে অনেকেই ডেকে থাকেন। অনেকেই আবার জিপি সিমের ব্যালেন্স চেক কোড সম্পর্কে গুগল সার্চ করে থাকেন।

 আপনার সার্চ করা কী-ওয়ার্ডটি যাই হোক না কেন আপনার মূল উদ্দেশ্য হচ্ছে গ্রামীনফোনের ব্যালেন্স দেখার পদ্ধতি জানা।  আপনাদের গুগল সার্চ কে প্রাধান্য দিয়েই আজকে আমরা আপনাদের জিপি সিমের মিনিট ইন্টারনেট ব্যালেন্স চেক করার সকল পদ্ধতি সম্পর্কে  জানাবো।

বাংলাদেশে জিপি সহ প্রতিটি টেলিকম অপারেটর তাদের গ্রাহকদের ব্যালেন্স চেক করতে ইউএসএসডি কোড প্রদান করে থাকে।  ইউএসএসডি কোড ব্যবহার করে খুবই কম সময়ের মধ্যে গ্রাহক তার মূল অ্যাকাউন্ট ব্যালান্স সম্পর্কে জানতে পারেন।

গ্রামীণফোন ব্যালেন্স চেক কোড কত – কিভাবে জিপি সিমের একাউন্ট ব্যালেন্স চেক করব

গ্রামীণফোন ব্যালেন্স চেক কোড
জিপি বা গ্রামীণফোন ব্যালেন্স চেক কোড

গ্রামীণফোন ব্যালেন্স চেক কোড হচ্ছে *৫৬৬#। জিপি সিমের ব্যালেন্স পরীক্ষা করতে আপনি আপনার মোবাইলের ডায়াল প্যাড থেকে *৫৬৬# ডায়াল করুন। আপনার ব্যবহার করা জিপি সিম নেটওয়ার্ক সচল থাকলে আপনি জিপি একাউন্ট ব্যালেন্স চেক কোড ডায়াল করতেই মূল একাউন্ট ব্যালেন্স আপনার সম্মুখে চলে আসবে। 

জিপি সিমে ডায়াল কোড ব্যবহার করে ব্যালেন্স সদস্য ছাড়াও আপনি আপনার মূল একাউন্টের ব্যালেন্স এর মেয়াদ সম্পর্কেও জানতে পারবেন। 

 আশাকরি এই কোডটি ব্যবহার করে আপনি সহজেই জিপি সিমের ব্যালেন্স পরীক্ষা করতে পারবেন। 

এছাড়াও আপনি যদি গ্রামীণফোন মাই জিপি অ্যাপ ব্যবহার করেন তবে অ্যাপসটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড ইনস্টল পরবর্তী জিপি নাম্বার দিয়ে অ্যাপসে প্রবেশ করলে ড্যাশবোর্ড স্ক্রিনে আপনার মোবাইল সিমের বর্তমান ব্যালেন্স ও ব্যালেন্স এর মেয়াদ সম্পর্কে জানতে পারবেন।

গ্রামীন সিমের সকল গুরুত্বপূর্ণ কোড 

মিনিট ব্যালেন্স ইন্টারনেট ব্যালেন্স এসএমএস ব্যালান্স সম্পর্কে জানতে গ্রামীণফোন গ্রাহকদের ভিন্ন ভিন্ন ইউএসএসডি কোড প্রদান করে থাকে।

মূলত এই পোস্টে আমরা আপনাকে গ্রামীণফোনের মূল একাউন্ট ব্যালেন্স চেক করার কোড সরবরাহ করেছি।

আপনাদের সুবিধার্থে অন্যান্য গ্রামীণফোন ইউএসএসডি কোড গুলোর একটি সারণি তৈরি করেছি যা আপনি আপনার সংগ্রহে রাখতে পারেন এবং প্রয়োজনীয় সময় ব্যবহার করতে পারেন। 

গ্রামীনফোন বা জিপি সিমের সকল কোড লিস্ট

জিপি অফার চেকইউএসএসডি কোড
জিপি ব্যালেন্স চেক কোড*৫৬৬#
জিপি নম্বর চেক কোড*২#
জিপি মিনিট চেক কোড*১২১*১*২#
জিপি ইন্টারনেট ব্যালেন্স চেক কোড*১২১*১*৪#
জিপি এসএমএস চেক কোড*১২১*১*৪#
গ্রামীনফোন সিমের সকল ইউএসএসডি কোড লিস্ট

জিপি পোস্টপেইড ব্যালেন্স চেক করার নিয়ম

গ্রামীনফোন বা জিপি পোস্ট-পেইড সিমের মূল অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করতে অনুগ্রহ করে write massage অপশান ত্থেকে “BILL” লিখে এসএমএস করুন ৪৭৭৭ নাম্বারে।

কোন ধরনের চার্জ ছাড়াই ফ্রি আপনি আপনার জিপি পোস্টপেইড ব্যালেন্স চেক করতে পারবেন।

জিপি ইন্টারনেট ব্যালেন্স চেক কোড

জিপি সিমের ইন্টারনেট ব্যাবহারকারীরা তাদের এমবি ব্যালেন্স চেক কোড খুজে থাকেন বেশি। জিপি এমবি বা ইন্টারনেট ব্যালেন্স চেক কোড হচ্ছে *১২১*১*৪#।

কিভাবে গ্রামীণফোন ব্যালেন্স চেক করবেন?

গ্রামীন বা জিপি সিমের ব্যালেন্স চেক করতে *৫৬৬# ডায়াল করুন।

উপসংহার,

আশা করি আপনি গ্রামীণফোন ব্যালেন্স চেক কোড সম্পর্কে জানতে পেরেছেন। গ্রামীনফোনের ইন্টারনেট অফার কলরেট অফার  এবং গ্রামীণফোনের চমৎকার সব বান্ডেল অফার সম্পর্কে জানতে আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

 এবং জয়েন করতে পারেন আমাদের ফেসবুক পেজ। 

Leave a Comment

eleven − 6 =